টেকনাফ-সেন্টমার্টিন রোডে জাহাজ চলাচল শুরু


কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচলের অনুমতি মিলেছে। ফলে আজ (শুক্রবার) এ রুটে জাহাজ চলাচল শুরু হচ্ছে। জাহাজ চলাচলে জেলা প্রশাসক এ অনুমতি দেন। জাহাজ কর্তৃপক্ষ জানায়- প্রাকৃতিক দুর্যোগ ও আইনি জটিলতা শেষে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল করবে। ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ছাড়পত্র পেয়েছে সেন্টমার্টিনমুখি জাহাজসমূহ।

কেয়ারী ট্যুরস অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) এসএম আবু নোমান জানান, প্রশাসনের পক্ষ থেকে সব ক্লিয়ারেন্স নিয়ে শুক্রবার সকালে টেকনাফ ঘাট থেকে জাহাজ ছাড়বে।

প্রথম দিনে কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা দিবে। পরবর্তীতে কয়েকদিনের মধ্যে কেয়ারী সিন্দাবাদও যোগ হবে।

জাহাজ চলাচলের অনুমতি নিশ্চিত করে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার বলেন, শুক্রবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে। জাহাজ কর্তৃপক্ষ কোনো অনিয়ম করলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া বৈরী আবহাওয়ার কারণে এতোদিন অনুমতি দেওয়া হয়নি।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ এন্ড ডাইন ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম জানান, শুক্রবার সকালে ৬০ জনের মতো পর্যটক নিয়ে ক্রুজ এন্ড ডাইন সেন্টমার্টিন যাবে। কয়েকদিন পর কেয়ারী সিন্দাবাদও চলাচল করবে।

এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান বলেন, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হবে। জাহাজগুলোর প্রস্তুতি কেমন সেটিও পরিদর্শন করা হয়েছে। তবে এখন পর্যন্ত দুইটি জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *