টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের তালিকাভুক্ত করার দাবিতে মানববন্ধন


টেকনাফ প্রতিনিধি:

প্রতিটি উপজেলায় একটি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠন যুবলীগ, ছাত্রলীগসহ সামাজিক সংগঠন, প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও সর্বস্তরের মানুষি এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে।

শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় টেকনাফ উপজেলা কার্যালয়ের সামনে প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানবন্ধন টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম চেয়ারম্যানের সভাপতিত্বে ছাত্রনেতা আবদুল বাসেদের পরিচালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন চেয়ারম্যান, নাগরিক কমিটির আহ্বায়ক ফজলুল কবির ও ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ প্রমুখ।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রায় ১ হাজার ৪৪২জন ছাত্রছাত্রী অধ্যয়নরত রয়েছে। প্রতিষ্ঠার দীর্ঘ ৭১ বৎসর বিদ্যালয়টিতে ছাত্র-ছাত্রী উভয় শিক্ষার্থীরা এখানে অধ্যায়নের সুযোগ গ্রহণ করে আসছে। কিন্তু টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় জাতীয়করণ করা হলে শুধুমাত্র ছাত্রীরাই সুবিধা পাবে। এতে ছাত্ররা সুযোগ থেকে বঞ্চিত হবে।

বক্তারা আরো বলেন,  কিন্তু বিদ্যালয়টি জাতীয়করনের সকল যোগ্যতা থাকলেও এবারের জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত না করে ষড়যন্ত্র করে স্থানীয় সাংসদ ও পৌর মেয়র উপজেলার একটি নবীন এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়কে সে তালিকায় অন্তর্ভুক্ত করার সুপারিশ করেছে।শীঘ্রই টেকনাফ এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়কে বাদ দিয়ে টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করার দাবি করেন। বিষয়টি সরকারকে অবহিত করার জন্যই আজকের আমাদের এ আন্দোলন।

মানববন্ধন শেষে  টেকনাফ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, নাগরিক কমিটি টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিকের কাছে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *