টেকনাফ ও উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন ন্যাশনাল টাস্কফোর্স প্রতিনিধি দলের ৩ সচিব


টেকনাফ প্রতিনিধি:

টেকনাফের নয়াপাড়া ও উখিয়ার বালুখালী, কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন ন্যাশনাল টাস্কফোর্স প্রতিনিধি দলের বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের তিন সচিব।

এরা হলেন পররাষ্ট্র মন্ত্রণায়ের সচিব শহিদুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন ও বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ।

বুধবার সকাল সাড়ে ১০টায় কুতুপালং শরণার্থী ক্যাম্পে উখিয়া উপজেলার কুতুপালং, বালুখালী অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প ও দুপুর ১২টার দিকে টেকনাফের হ্নীলায় লেদা অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

এ সময় প্রতিনিধিদল বসবাসরত রেজিস্ট্রার্ড এবং আনরেজিস্ট্রার্ড ক্যাম্প ঘুরে দেখেন। নতুন অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের সাথে মিয়ানমারের নির্যাতনের সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন।

এসময় সাথে ছিলেন, প্রধান বন সংরক্ষক শফিউল আলম চৌধুরী, এনজিও সংস্থা আইওএমের বাংলাদেশ প্রধান পেপে সিদ্দিকী, চট্টগ্রামের বন সংরক্ষক ড.জগলুল হোসেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এসএম রেজয়ানুর হাসান, সহকারী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদৌজ্জা, বিভাগীয় বন কর্মকর্তা আলী কবির, পরিবেশ অধিদপ্তরের পরিচালক সরদার শরীফুল ইসলাম সরদার, অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা,  টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর শরিফুল ইসলাম জোমাদ্দার সহ বিভিন্ন এনজিও সংস্থার পরিচালক, প্রতিনিধি, সরকারের বিভিন্ন দপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তা ও রোহিঙ্গা প্রতিনিধিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *