টেকনাফে ৬২ লাখ ৭৭ হাজার ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিক আটক


টেকনাফ প্রতিনিধি:

টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী বরাবর নাফ নদীতে অভিযান চালিয়ে ৬২ লাখ ৭৭ হাজার ৫শ’টাকা মূল্যের ২০ হাজার ৯২৫ পিস ইয়াবাসহ মিয়ানমারের তিন নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)।

আটককৃতরা হলো, মিয়ানমারের আশিকাপাড়ার মো. ইউনুছ আলীর ছেলে মো. ফয়সাল (২০), নাইটারডেলের ফয়েজ আহম্মদের ছেলে মোহাম্মদ আলী (২০), কাইংখালীর রশিদ আহম্মদের ছেলে মো. আব্দুল (২০)।

তথ্যানুসন্ধানে জানা গেছে, টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া ও বরইতলী ঘাটের দু’টি দালাল সিন্ডিকেটের মাধ্যমে সীমান্ত দিয়ে প্রতিদিন রোহিঙ্গারা মিয়ানমারে যাচ্ছে এবং বাংলাদেশে আসছে। তম্মধ্যে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়ার মৃত ছৈয়দ হোসনের ছেলে ইউছুপ, মৃত আবদুর রশিদের ছেলে সরোয়ার ও বরইতলীর নুরুল আলমের ছেলে ফরিদ উল্লাহ রয়েছে।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এসএম আরিফুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে জানান, ২৯ সেপ্টেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সদরের বড়ইতলী (উঠনী) বরাবর নাফ নদীর কিনারা দিয়ে বাংলাদেশে প্রবেশকালে ২০ হাজার ৯২৫ পিস ইয়াবাসহ তিন মিয়ানমারের নাগরিককে আটক করা হয়।

তিনি আরো জানান, আটকৃতদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করে জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, হস্তচালিত কাঠের নৌকা, নগদ টাকা ও মোবাইল ফোনসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *