টেকনাফে ৫০ হাজার ইয়াবা ও ১ হাজার ২৭৫ ক্যান বিয়ার উদ্ধার


কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফের বিজিবি পৃথক অভিযান পরিচালনা করে ৫০ হাজার পিছ ইয়াবা ও ১ হাজার ২৭৫ ক্যান বিয়ার উদ্ধার করেছে।

সাবরাং ইউনিয়নের জিন্নাখাল এলাকায় (৪ ডিসেম্বর) মঙ্গলবার ভোর সাড়ে ৪ টার সময় ও হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং মৌলভীবাজার লবণ গুদামের পাশ এলাকায় ভোর ৫ টায় অভিযান দুটি পরিচালনা করা হয়। এ সময় পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন বিজিবি।

বিজিবি সুত্র জানায়, সাবরাং জিন্নাখাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের সাবরাং বিওপি হতে একটি টহল দল সুবেদার মো. লাল মিয়া এর নেতৃত্বে অভিযানে নামে। ভোর সাড়ে ৪টায় জিন্নাখাল হতে আসতে থাকা কয়েকজন লোক বিজিবি টহলদলের উপস্থিতি লক্ষ্যকরে অন্ধকারের সুযোগে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদর ওই এলাকা তল্লাশী করে পলিথিনে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় ৩০ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট ও ১ হাজার ২৭৫ ক্যান আন্দামান গোল্ড বিয়ার উদ্ধার করতে সক্ষম হয়। যার মূল্য ৯৩ লাখ ১৮ হাজার ৭৫০ টাকা ।

অপরদিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েক মো. ছাবির উদ্দিন এর নেতৃত্বে একটি টহলদল হ্নীলা ইউপিস্থ ওয়াব্রাং এলাকায় বিশেষ টহলে গমন করে। ভোর ৫টায় ওয়াব্রাং মৌলভীবাজার লবণ গুদামের পাশ দিয়ে দুইজন ব্যক্তিকে ধাওয়া দিলে ইয়াবা পাচারকারী কর্তৃক ফেলে যাওয়া ব্যাগটি খুলে গণনা করে ২০ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়। যার মূল্য ৬০ লক্ষ টাকা।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মো. আছাদুজ্জামান চৌধুরী অভিযানের সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *