টেকনাফে ৩ লাখ ৬২ হাজার পিস  ইয়াবা উদ্ধার: মিয়ানমারের তিন নাগরিক আটক


টেকনাফ প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে বিজিবির পৃথক অভিযানে ৩ লাখ ৬২ হাজার পিস ইয়াবাসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করেছে।

আটককৃতরা হলেন, মিয়ানমারের মংডু থানার নাইটার ডেইল এলাকার মো. ইউনুছ আলীর ছেলে মো. আবু ফয়াজ (৩২), মো. আব্দুর রশিদের ছেলে মো. শফিক (২০) ও নোয়াপাড়া গ্রামের মো. ফয়জল আহম্মেদের ছেলে মো. রফিক (২৫)।  সোমবার ৩১ জুলাই ভোরে মৌচনী এলাকা থেকে তাদেরকে ইয়াবাসহ আটক করা হয়।

এ ব্যাপারে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম জানান, ভোরে হ্নীলা ইউনিয়নের মৌচনী খাল দিয়ে ইয়াবা একটি চালান মিয়ানমার থেকে টেকনাফে আসছে এমন সংবাদে দমদমিয়া ক্যাম্পের সুবেদার মো. মিজানুর রহমান ও হাবিলদার লুৎফর রহমানের নেতৃত্বে বিজিবির একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা কেওড়া বাগানে ভেতরে একটি বস্তা ফেলে পালিয়ে যায়। পরে ওই বস্তা থেকে ৩ লাখ ৪০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার দাম ১০ কোটি ২০ লাখ টাকা।

তিনি আরও জানান, এ ছাড়া রোববার রাতে পৌরসভার নাইট্যং পাড়া সংলগ্ন নাফনদের কিনারায় টেকনাফ চৌকির সুবেদার মো. ইব্রাহিম হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে একটি নৌকাসহ তিন মিয়ানমার নাগরিককে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২২ হাজার ৪৮৬ পিস ইয়াবা পাওয়া যায়।

বিজিবির এ কর্মকর্তা জানান, আটককৃতদের বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে পৃথক দুইটি মামলা রুজু করে উদ্ধারকৃত ইয়াবাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে এবং উদ্ধারকৃত নৌকাটি টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে।

টেকনাফ মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তার  দায়িত্বে থাকা (ওসি তদন্ত) শেখ আশরাফুলজ্জামান জানান, ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিকদের সোমবার সকালে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *