parbattanews bangladesh

টেকনাফে যৌথ ট্রাস্কফোর্স অভিযানে সিসি ক্যামরা ও ধারালো কিরিচ উদ্ধার

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে যৌথ ট্রাস্কফোর্সের অভিযানে সিসি ক্যামরা ও ধারালো কিরিচ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমার নেতৃত্বে র‌্যাব, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও পুলিশের যৌথ টিম টেকনাফ সদরের নাজির পাড়া এলাকার সিরাজুল হক প্রকাশ চান মিয়ার বাড়ীতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় তার বাড়ির বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে ১২টি সিসি ক্যামরা ও মনিটর, ৩টি কিরিচ, একটি মোবাইল ও একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে। এ সময় বাড়ীতে কাউকে পাওয়া যায়নি বলে জানায়।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমা জানান, মাদক বিরোধী যৌথ অভিযানের অংশ হিসাবে ওই বাড়ীতে তল্লাশি কার্যক্রম পরিচালনা করেছি। বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে কোন ধরনের মাদক পাওয়া যায়নি। তবে আইন শৃংখলা বাহিনীর গতিবিধি লক্ষ্য করতে লাগানো একাধিক সিসি ক্যামরা ও মনিটর, তিনটি দাড়ালো কিরিচ ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। এসময় বাড়ীর মালিককে পাওয়া যায়নি। এটি একটি মাদকের বিরুদ্ধে সফল অভিযান বলে জানায়। তবে মাদকের বিরুদ্ধে যৌথ অভিযান অব্যাহত রেখে টেকনাফকে মাদক মুক্ত করা হবে বলে জানিয়েছেন।

এদিকে স্থানীয় ইউপি সদস্য এনামুল হক জানায়, স্থানীয় প্রতিপক্ষরা প্রশাসনকে মিথ্যা তথ্য দিয়ে পরিবারকে ঘায়েল করতে বাড়িতে অভিযান চালিয়েছেন। ভাই সিরাজ প্রঃ চান মিয়া একজন পশু আমদানী কারক। শাহপরীর দ্বীপ করিডোরে পশু আমদানী করে সরকাররে রাজস্ব দিয়ে যাচেছন। ইতিমধ্যে আমাকে ও পরিবারকে ঘায়েল করতে নানা ভাবে ষড়যন্ত্র চালিয়ে যাচেছ কুচক্রি মহল। এ সব ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে বাড়ীর আশ পাশ্বে সিসি ক্যামরা বসানো হয়েছে। মূলত এই বাড়ীর পাশ্বে সাংবাদিক হামলার প্রধান আসামী ও টেকনাফের র্শীষ মাদক ব্যবসায়ী ভ’ট্রোর বাড়ী রয়েছে। এই সীমানার মধ্যে কোন ধরনের ঘেরা বেড়া নেই। এমনিতে তাদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তবে যে সব কিরিচ জব্দ করেছে তাও বাড়ীর শেষ সীমানা থেকে। এতে কি বুঝা যায়। তবে সিসি ক্যামরা শুধু মাত্র নিজেদের আত্মরক্ষার জন্য বসানো হয়েছে। আর কোন উদ্দেশ্যে নয়। তবে বিষটি খতিয়ে দেখে ত্রাস সৃষ্টিকারী কারা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন শৃংখলা বাহিনীর কাছে বিনিত অনুরোধ জানাচিছ।