টেকনাফে নতুন ৫টি র‌্যাব ক্যাম্প স্থাপন: পরিদর্শনে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী


 

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

 মঙ্গলবার (৩১ জুলাই) টেকনাফে নতুন ৫টি ক্যাম্প স্থাপন ও কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মহড়ার মাধ্যমে র‌্যাবের মাদক ও ইয়াবা বিরোধী কঠোর অবস্থানের কথা জানিয়ে দেয়া হয়। র‌্যাবের এই মহড়ায় অংশ নেন কক্সবাজারের ২ ক্যাম্প ও টেকনাফে স্থাপিত নতুন ৫ ক্যাম্পের র‌্যাব সদস্যরা। আগামীকাল (২ আগস্ট) এসব ক্যাম্প পরিদর্শনে স্বরাস্ট্রমন্ত্রী, র‌্যাবের ডিজিসহ আইনশৃংখলা বাহিনীর উচ্চ পদস্থ কর্মমকর্তারা টেকনাফ সফর করবেন বলে জানা গেছে।

মাদক প্রতিরোধে কক্সবাজারে কঠোর অবস্থান নিয়েছে র‌্যাব। মাদকের বিরুদ্ধে জনসচেতনতা ও মাদক পাচারকারীদের মাঝে ভিতি সঞ্চারের লক্ষ্যে র‌্যাব মাদক বিরোধী যৌথ টহল ও মহড়া শুরু করেছে কক্সবাজারে। সাত ক্যাম্পের র‌্যাব সদস্যরা যৌথভাবে কক্সবাজার সদর, রামু, উখিয়া ও টেকনাফে টহল দিয়ে র‌্যাবের এই মহড়া টেকনাফে গিয়ে শেষ হয়।

এর মাধ্যমে আনুষ্ঠানিকভাবে টেকনাফে র‌্যাবের নতুন ৫টি ক্যাম্পপের যাত্রা শুরু হয়। নতুন ক্যাম্পগুলো হচ্ছে টেকনাফের শাহপরীর দ্বীপ, সাবরাং, টেকনাফ সদর, বাহারছড়া ও হোয়াইক্যং। এই যৌথ টহলে ৩০টি যান অংশ নেয় বলে জানা গেছে।

র‌্যাব সূত্রে জানা যায়, সকল ক্যাম্পের সমন্বয়ে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদি হাসানের নেতৃত্বে কক্সবাজারের লিংক রোড় থেকে র‌্যাবের এই যৌথ টহল শুরু হয়। টহল দলটি কক্সবাজার কলাতলী মোড় হয়ে মেরিন ড্রাইভ সড়ক হয়ে উখিয়া থেকে মঙ্গলবার সন্ধায় টেকনাফ উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

র‌্যাব-৭ কক্সবাজার সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদি হাসান জানান, র‌্যাবের চলমান মাদক বিরোধী অভিযানের অংশ হিসাবে কক্সবাজার ও টেকনাফ অঞ্চলে নতুন ৫টি ক্যাম্প চালু করা হয়েছে। এই অঞ্চলে বর্তমানে ৭টি ক্যাম্প দ্বারা মাদক বিরোধী বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। নতুন ক্যাম্পগুলো টেকনাফ সীমান্ত জনপদে ইয়াবাসহ সব ধরণের মাদক প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।

দেশব্যাপী র‌্যাবের ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শীর্ষক অভিযান পরিচালিত হচ্ছে।    কক্সবাজারকে মাদকমুক্ত করার লক্ষ্যে টেকনাফে র‌্যাবের নতুন ৫টি ক্যাম্প স্থাপন করা হয়েছে। মঙ্গলবার আনুষ্ঠানিক টহলের মাধ্যমে এর যাত্রা শুরু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *