টেকনাফে আনসার ক্যাম্পের অস্ত্র লুটের ঘটনায় তিন জন গ্রেফতার

dsc_065700019204-07-08-copy

নিজস্ব প্রতিবেদক:

টেকনাফে আনসার ক্যাম্পের অস্ত্র লুটের ঘটনায় জড়িত তিন জনকে অস্ত্রসহ আটক করেছে র‌্যাব। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী পাহাড়ী এলাকায় অভিযান চালিয়ে ক্যাম্প থেকে লুট হওয়া ৫টি রাইফেলসহ ১০টি দেশীয় তৈরী অস্ত্র ও ২৬টি কার্তুজসহ ২১৫টি বুলেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে পাহাড়ের দুই জায়গা থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধারে উপস্থিত ছিলেন, র‌্যাব মহাপরিচালক বেনজির আহম্মদ ও আনসার ব্যাটালিয়ানের মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খাঁন। অভিযান শেষে সংবাদ সম্মেলনে র‌্যাব মহাপরিচালক বলেন, এ অভিযান অব্যাহত থাকবে আরও ২দিন।

সোমবার রাত ১০টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত টেকনাফ কুতুপালং ও কক্সবাজার সংলগ্ন নাইক্ষ্যংছড়ি পাহাড়ের দুই জায়গায় অভিযান চালিয়ে ৩জনকে আটক এবং অস্ত্র-গুলি উদ্ধার করা হয়। অস্ত্রসহ আটককৃতরা হল, খাইরুল আমিন (বড়), মাস্টার আবুল কালাম আজাদ ও হাসান আহম্মদ।

এসব অস্ত্রের মধ্যে ছিল, আনসার ক্যাম্প থেকে লুট হওয়া ৫টি রাইফেল, ৫টি দেশীয় তৈরী বন্দুক, ১৮৯রাউন্ড বুলেট ও ২৬ টি কার্তুজ।

পরে ওই পাহাড়েই সাংবাদিকদের সাথে সংবাদ সম্মেলন করেন দুই মহাপরিচালক।

র‌্যাবের মহাপরিচালক বলেন, ২০১৬সালের ১৩মে টেকনাফর নয়াপাড়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের হামলায় আনসার কমান্ডার নিহত ও ১১টি অস্ত্র ও বিপুলসংখ্যক গুলি লুটের ঘটনার পর থেকে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় এ পর্যন্ত ৯জন আটকের মধ্যে ৮জনই আটক করেছে র‌্যাব। এ অভিযান অব্যাহত থাকবে লুট হওয়া সব অস্ত্র ও গুলির সন্ধ্যান পাওয়া এবং আটককৃতদের গ্রেফতার করা পর্যন্ত।

প্রেস কনফারেন্সে আনসার মহাপরিচালক র‌্যাবের এ অভিযানকে স্বাগত জানিয়ে আশা প্রকাশ করেন লুট হওয়া সবকটা অস্ত্র ও গুলি উদ্ধারের বিষয়ে।

২০১৬ সালের ১৩মে  টেকনাফ উপজেলার নয়াপাড়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিরে আনসার বাহিনীর শালবন ব্যারাকে গভীর রাতে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে দুর্বৃত্তের গুলিতে নিহত হয় আনসার কমান্ডার আলী হোসেন। দুর্বৃত্তরা ব্যারাক থেকে ১১টি অস্ত্র ও বিপুলসংখ্যক গুলি লুট করে নিয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন