টিভিতে ক্রিকেট ম্যাচ দেখাকে কেন্দ্র করে হোটেল ভাংচুর, আহত-১


পেকুয়া প্রতিনিধি:
কক্সবাজারের পেকুয়ায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে ক্রিকেট ম্যাচ এবং সিনেমা দেখা না দেখাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলায় এক হোটেল মালিক আহত হওয়ার ঘটনা ঘটেছে। ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের সবুজবাজার মেসার্স জকরিয়া হোটেলে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে ক্রিকেট ম্যাচ চলছিল। এক ঝাঁক ক্রীড়া অনুরাগী দর্শক হোটেলে বসে টিভিতে খেলা দেখছিলেন। এসময় ক্রিকেট খেলা বন্ধ করে ওই টিভিতে বাংলা সিনেমা চালু করতে হোটেল মালিককে চাপ প্রয়োগ করে আমিলা পাড়া এলাকার মৃত. আনোয়ারুল হকের পুত্র ওয়াহিদ (১৯)। এ সময় ক্রিকেট খেলা দেখা ও সিনেমা দেখাকে কেন্দ্র করে হোটেল মালিক ও যুবকের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জের ধরে হোটেলে ওই যুবকের নেতৃত্বে ৮/১০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হোটেল ব্যবসায়ীর উপর হামলা চালায়। এতে হোটেলের মালিক মো. জকরিয়া (৩০) সন্ত্রাসী হামলায় আহত হয়েছেন। হামলাকারীরা হোটেলে তান্ডব চালায়। এতে উত্তেজনা ছড়িয়ে পড়লে দর্শকরা দ্রুত ওই স্থান ত্যাগ করেন। ব্যবসায়ীকে আহত অবস্থায় উদ্ধার করে পেকুয়ার একটি ক্লিনিকে ভর্তি করে। আহত ব্যবসায়ী রাজাখালী ইউনিয়নের রব্বতআলী পাড়া এলাকার জাফর আলমের পুত্র। সে জাতীয় শ্রমিকলীগ পেকুয়া উপজেলা শাখার সদস্য।

এ ব্যাপারে হোটেল মালিক জকরিয়া জানান, দর্শকরা তার এমন কান্ডে হতাশ হয়েছেন। সিনেমা না দেখালে সে ক্ষিপ্ত হয়ে টিভি ভাংচুর করতে ইট ছুঁড়ে মারে। আমার উপর হামলা চালানো হয়েছে।

এদিকে উপজেলা জাতীয় শ্রমিকলীগ নেতা ও হোটেল ব্যবসায়ী মো. জকরিয়ার উপর সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি নুরুল আবছার, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল ও যুগ্ম সম্পাদক জহিরুল ইসলামসহ শ্রমিকলীগ নেতৃবৃন্দ। তারা এ ঘটনার নিন্দা জানিয়েছেন। পাশাপাশি জড়িত সন্ত্রাসীদেরকে অবিলম্বে আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *