ঝিনাইদহে ৪ জনের ইসলাম ধর্মগ্রহণ


ডেস্ক রিপোর্ট:

ঝিনাইদহে একই পরিবারের স্বামী-স্ত্রীসহ ৪ জন ইসলাম ধর্মগ্রহণ করেছেন। সম্প্রতি তারা ঝিনাইদহ জেলা নোটারী পাবলিকের মাধ্যমে এফিডেফিট করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের শপথ পাঠ করেন।

পবিত্র ইসলাম ধর্ম গ্রহণে তাদের কলেমা পড়িয়ে ইসলাম ধর্মে দাখিল করেন কোটচাঁদপুরের মাওলানা আমানুল্লাহ। হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণকারী এই ৪ জন হলেন লক্ষন কুমার দাস (৪৭) তার স্ত্রী রোজিনা দাস (৩৮), ছেলে অসিত কুমার দাস (১৬) ও মেয়ে রাধিকা দাস (১২)। এদের বাড়ি মহেশপুর উপজেলার কুরিপোল (নাটিমা) গ্রামে।

ইসলাম ধর্ম গ্রহণের পর তারা জানান, দীর্ঘদিন থেকে ইসলামের রীতিনীতি, মহান আল্লাহর প্রতি বিশ্বাস, নামাজ রোজাসহ ইসলামী সব আচার আচরণ তাদের মধ্যে আকর্ষণ সৃষ্টি করে। তাছাড়া ধর্ম পালনে ও অন্যান্য আচার, অনুষ্ঠানে কোন উচুঁ নিচু জাত বা বৈষম্য না থাকায় তারা ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়ে।

এক পর্যায়ে এলাকার মুসলিম বন্ধুদের সহযোগিতায় ইসলাম ধর্ম গ্রহণের জন্যে কোটচাঁদপুরে আসেন এবং মাওলানা আমানুল্লাহ সাহেব তাদের অনুরোধে কলেমা (লাইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ স.) পড়িয়ে ইসলাম ধর্মে দাখিল করেন।

ইসলাম ধর্ম গ্রহণের পর তারা বর্তমানে তাদের নাম লক্ষন কুমারের পরিবর্তে মো. ইমামুল ইসলাম, রোজিনা দাসের পরিবর্তে মোছা. খাদিজা বেগম, ছেলে অসিত কুমার দাসের পরিবর্তে মো. আব্দুর রহমান এবং রাধীকা দাসের পরিবর্তে মোছা. ছাদিয়া খাতুন নাম গ্রহণ করেছেন।

এদিকে তারা অভিযোগ করেন, ইসলাম ধর্ম গ্রহণের পর স্বধর্মীয় কিছু লোক তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

 

সূত্র:  ঝিনাইদহের চোখ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *