জয়নাথ দেবের উপর সন্ত্রাসী হামলায় নিন্দা


 

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়ি প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক প্রথম আলো’র সাবেক পানছড়ি প্রতিনিধি, দৈনিক অরণ্য বার্তার ব্যুরো চীপ, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেবের উপর দুর্বৃত্তদের হামলার পর থেকে জেলাব্যাপী বইছে নিন্দার ঝড়। খুব স্বাভাবিক ও সহজ সরলভাবে জীবন-যাপন করা জয়নাথ দেব ছিল পানছড়ির জন্য ছিল ক্লিন ইমেজধারী।

সরকার দলীয় দলের সম্পাদক হলেও তার কাছে কখনো দেখা যায়নি ক্ষমতার দাপট। কারো সাথে কখনো ঝগড়াতো দুরের কথা কখনো ধমকের সুরেও কথা বলতেন না। তাই ফেইসবুক থেকে শুরু করে চায়ের আসরেও বইছে নিন্দার ঝড়। এই মানুষটির উপর এমন মর্মান্তিক হামলায় আতঙ্ক বিরাজ করছে সাধারণ মানুষের মনে।

খাগড়াছড়ি জেলা প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আযম, সম্পাদক কানন আচার্য্য, লক্ষীছড়ি প্রেসক্লাব সভাপতি মোবারক হোসেন, সম্পাদক তালাত মাহামুদ শিশির, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি মো. জাহাঙ্গীর আলম, গুইমারা উপজেলা প্রেসক্লাব সভাপতি মো. সাইফুল ইসলাম, রামগড় উপজেলার দৈনিক ইত্তেফাক ও পূর্বকোন প্রতিনিধি নিজাম উদ্দিন লাভলু  মহালছড়ি উপজেলা দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মিলটন চাকমা, মানিকছড়ি প্রেসক্লাব সভাপতি মো. মাইনউদ্দিনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দরা এই বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়েছে। তারা জানান, সন্ত্রাসী যেই হোক তাদের অবিলম্বে গ্রেফতার করে আইনের কাঠগড়ায় দাঁড় করানো হোক। এদিকে পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম  জয়নাথ দেবকে চট্টগাম ট্টিটমেন্ট হাসপাতালে দেখতে গিয়ে ফেইসবুকে লিখেছেন একজন সাংস্কৃতিমনা ও সজ্জন ব্যক্তিকে রাতের আধারে হামলা করে মাথায় গুরুতর জখম করা তা কোনভাবেই মেনে নেয়া যায়না।

এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের চরম মূল্য দিতে হবে। এই ঘটনায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব বাদী হয়ে ১৪জনকে আসামি করে পানছড়ি থানায় একটি মামলা দায়ের করে। পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান জানায়, ঘটনার পর পরই পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মো. জব্বার হোসেন, তোফাজ্জল হোসেন মায়া ও মনোয়ার হোসেন নামের তিন জনকে আটক করে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে। বাকীদের আটক করতে পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *