জেলা পরিষদে তিন দিনব্যাপী ই-ফাইলিং রিফ্রেসার্স প্রশিক্ষণ শুরু


রাঙ্গামাটি প্রতিনিধি:

সরকারি কাজে তথ্য ও যোগাযোগ পদ্ধতি ব্যবহারের মাধ্যমে দাপ্তরিক কাজে গতিশীলতা আনয়নের লক্ষ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে তিন দিনব্যাপী ই-ফাইলিং রিফ্রেসার্স প্রশিক্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার (৮জানুয়ারি) সকালে জেলা পরিষদ সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পরিচালনায় কর্মশালায় স্বাগত বক্তব্য দেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ। এ সময় পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হলা খই, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা এবং হিসাব ও নীরিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী-সহ পরিষদের অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে প্রশিক্ষণের সফলতা কামনা করে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, দাপ্তরিক কাজে গতিশীলতা আনয়নে এ প্রশিক্ষণ যথাযথ কাজে আসবে বলে আমার বিশ্বাস। যুগের সাথে তাল মিলিয়ে এখন থেকে আমাদের ডিজিটাল পদ্ধতিতে কাজ করতে হবে। তাই মনোযোগ সহকারে প্রশিক্ষণ হতে জ্ঞান অর্জন করে পরিষদের দাপ্তরিক কাজগুলো এগিয়ে নিতে হবে। সরকারি কাজে ই-ফাইলিং পদ্ধতি একদিকে যেমন কাজের গতি বাড়াবে অন্যদিকে কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *