পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর হস্তে দমন করা হবে- মেজর জেনারেল এসএম মতিউর রহমান


গুইমারা প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রামে অসৎ উদ্দেশ্য, অপপ্রচার, গুজব ছড়িয়ে একটি কু-চক্রীমহল সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা চালাচ্ছে। এই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারী সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে মন্তব্য করে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেছেন, পার্বত্যাঞ্চলের মানুষ শান্তি প্রিয়, তাই সরকারও পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশ সেনাবাহিনী পাহাড়ে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি পার্বত্য জনগোষ্ঠীর উন্নয়নেও কাজ করে যাচ্ছে।

এ অঞ্চলের জনসাধারণের আর্থ-সামাজিক উন্নয়নে সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম অতীতে যেমন ছিল ভবিষ্যতেও তেমন কার্যক্রম অব্যাহত থাকবে।

বৃহস্পতিবার( ১৩ সেপ্টেম্বর) দুপুরে ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন সদর দপ্তরে প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ির সাংসদ ও উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল রুবায়েত মাহমুদ হাসিব, ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল রাইসুল ইসলাম, ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন রামগড় জোন অধিনায়ক লে. কর্নেল তারিকুল হাকিম, লক্ষ্মীছড়ি ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর জান্নাতুল ফেরদৌস, সিন্দুকছড়ি জোন উপ অধিনায়ক মেজর তৌহিদ সালাহ উদ্দিন, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মঈন উদ্দিন, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্রো মারমা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উষেপ্রু মারমা, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষন কান্তি দাশ, গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমাসহ সরকারি কর্মকর্তা, সেনাবাহিনীর বিভিন্ন পদস্থ অফিসার, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে রিজিয়ন সদরে নব-নির্মিত মুশফিক গ্যালারি ও মুশফিক লাইব্রেরি পরিদর্শন করেন প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *