জেএসএসের বিরোধীতার কারণে তিন পার্বত্য জেলায় আওয়ামী লীগের কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়েছে- দীপঙ্কর তালুকদার

mora

স্টাফ রিপোর্টার:
পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সাথে বর্তমান সরকার আওয়ামী লীগের শান্তি চুক্তি হলেও তারা আজ চুক্তি বিরোধীদের সাথে আঁতাত করেছে বলে অভিযোগ করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, জেএসএস এর বিরোধীতার কারণে তিন পার্বত্য জেলায় আজ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলোর কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়েছে।

শুক্রবার রাঙামাটিতে বাংলাদেশ কৃষকলীগের জেলা কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ পার্বত্য শান্তি চুক্তি করলেও জনসংহতি সমিতি বিএনপি আর সমঅধিকার আন্দোলনের সঙ্গে সখ্যতা গড়ে তুলে তিন পার্বত্য জেলায় আওয়ামী লীগকে একমাত্র রাজনৈতিক প্রতিপক্ষ হিসেবে দাড়ঁ করিয়েছে। এখন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মীরা জীবনবাজী রেখে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন বলে উল্লেখ করেন তিনি।

দলীয় সূত্রে জানা যায়, বাংলাদেশ কৃষকলীগ রাঙামাটি জেলা শাখার কাউন্সিল উপলক্ষে শুক্রবার রাঙামাটি জেলা কৃষকলীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় রাঙামাটি জেলা কৃষকলীগের আওতাধীন রাঙামাটির ১০ উপজেলা থেকে নেতৃবৃন্দরা যোগ দেন।

কৃষকলীগের জেলা সাধারণ সম্পাদক জাহিদ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতিসহ কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দগণ।

রাঙামাটি জেলা কৃষকলীগের আগামী কাউন্সিল উপলক্ষে রাঙামাটি জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদ আখতারকে আহবায়ক ও উদয় শংকর চাকমাকে যুগ্ম-আহবায়ক করে ৬ সদস্যের একটি আহবায়ক কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কৃষকলীগের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ আগামী ১৪ নভেম্বর রাঙামাটি জেলা কৃষকলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন