জুরাছড়ি ও বিলাইছড়ি রুটে নৌযান চলাচল শুরু


নিজস্ব প্রতিনিধি:

অবশেষে সকল হুমকি ধামকি উপেক্ষা করে সাতদিন পর রাঙামাটির জুরাছড়ি ও বিলাইছড়ি উপজেলার সকল নৌরুটে যান চলাচল শুরু হয়েছে। বুধবার(২০ ডিসেম্বর) সকাল থেকে এ যান চলাচল শুরু হয় বলে নৌযান মালিক সূত্রে জানা গেছে।

নৌযান চলাচল শুরু হওয়ায় ওই উপজেলার মানুষের মধ্যে স্বাভাবিক গতিধারা ফিরে এসেছে। দীর্ঘদিন নৌযান চলাচল বন্ধ থাকায় জেলার সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকায় ওই উপজেলার মানুষদের মধ্যে চরম দুর্ভোগ সাথে অর্থনৈতিক ভাবে চরম ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। এসকল মানুষ আশা করছেন যদি নৌযান চলাচল স্বাভাবিক থাকে তাহলে আগের ক্ষতিগুলো পুষিয়ে নেয়া যাবে। জুরাছড়ি উপজেলার স্থানীয় বাসিন্দা মিন্টু চাকমা জানান, আমরা সাধারণ মানুষ।

এতসব রাজনীতি বুঝিনা। নৌযান চলাচল বন্ধ থাকায় আমাদের মতো গরিবের ক্ষতি হয়েছে। জেলা সদরে নিজের জমির সবজি বিক্রি করতে না পারায় অর্থনৈতিক ভাবে অনেক ক্ষতি হয়েছে। তিনি বলেন, ঘরে চাল না থাকলে কেউ একবেলা খাওয়াবে না।

বিলাইছড়ি উপজেলার বাসিন্দা ব্যবসায়ী মো. বিল্লাল জানান নৌযান চলাচল বন্ধ থাকায় আমার দোকানে কোন প্রকার মালামাল তুলতে পারেনি। তাই এ কয়েকদিন বেচাকেনা ছিলো না।

প্রসঙ্গত চলতি বছরের ১৩ডিসেম্বর ওইসব রুটে নৌযান না চলানোর জন্য কে বা কারা বোটের চালকদের মুঠোফোনে হুমকি প্রদান করে। এ ঘটনার পর থেকে সাতদিন পর্যন্ত ওই রুটে নৌযান চলাচল বন্ধ ছিলো।

প্রশাসনের আশ্বাসে বুধবার সকাল থেকে ওই রুটে যান চলাচল শুরু হয়েছে বলে বোটের চালকরা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *