জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়িতে সেনাবাহিনীর চক্ষু শিবির



নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

মহান স্বাধীনতার স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে চক্ষু শিবিরের আয়োজন করা হয়।

“দেশের অপারেশনে দৃষ্টি ফিরে নতুন জীবনধারা”এ শ্লোগানে খাগড়াছড়ি ক্যান্টমেন্ট পাবলিক স্কুল কলেজ অডিটরিয়ামে আয়োজিত এ চক্ষু শিবিরের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাম মাহামুদ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও পুলিশ সুপার আলী আহমদ খান,সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, চট্টগ্রাম লায়ন্স ফাউডেশনের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন(অব:) শফিক ভূইয়া, সিভিল সার্জন ডাক্তার শাহ আলম ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো. রফিকুল আলম।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন, খাগড়াছড়ি রিজিয়নের জিএসগ-২(ইন্ট) মেজর মো. নাজমুল সালেহীন সৌরভ। আয়োজিত চক্ষু শিবিরে চট্টগ্রাম লায়ন্স হাসপাতাল ও খাগড়াছড়ি সেনা রিজিয়নের ৫ ফিল্ড এ্যাম্বুলেেেন্সর স্বনামধন্য ও বিশেষজ্ঞ ডাক্তাররা খাগড়াছড়ি জেলার প্রত্যন্ত অঞ্চলের চোখের রোগীদের চিকিৎসা সেবা দেন।

অনুষ্ঠানে সামরিক-বেসামরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি রিজিয়নের খাগড়াছড়ি রিজিয়নের জিএসগ-২(ইন্ট) মেজর মো. নাজমুল সালেহীন সৌরভ জানান, চলতি বছরের এপ্রিল মাস থেকে শুরু হওয়া এই মেডিকেল ক্যাম্পেইনটির আওতায় প্রথমে জোন পর্যায়ে রোগী বাছাই এবং প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষা করে ৭২জন রোগীকে চুড়ান্তভাবে নির্বাচিত করা হয়। পরবর্তীতে বাছাইকৃত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা ও ঔষধ দেওয়া হয় এবং ৪৮জন রোগীকে অপারেশনের আওতায় আনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *