জাতীয় নেতার হত্যার শোককে শক্তিতে রূপান্তর করে এগিয়ে যেতে হবে



পেকুয়া প্রতিনিধি:
পেকুয়া উপজেলা আ’লীগ ও সহযোগি সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। শুক্রবার (৩ নভেম্বর) উপজেলা আ’লীগ কার্যালয়ে ভারপ্রাপ্ত সভাপতি শাহনেওয়াজ চৌধুরী বিটুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় অনুষ্টিত হয়।

আলোচনা সমাবেশে বক্তারা বলেছেন, সে দিন জাতির শ্রেষ্ট সন্তানদের নির্মম ও নিষ্টুরভাবে খুন করা হয়েছে। ১৯৭৫ সালের ৩ নভেম্বর ছিল বাঙ্গালী জাতির কলঙ্কজনক অধ্যায়। কারাগারে অন্ধপ্রকোষ্টে স্বাধীনতা ও বাঙ্গালী জাতির স্বাধীকার আদায়ের মহান চার নেতাকে হত্যা করা হয়। ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে খুন হয়েছে। বিশ্বাসঘাতকরা সে দিন বাঙ্গালী জাতিকে বিভক্তি করার প্রয়াস করছিল। জাতীয় চার নেতা ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর। তাদেরকে নির্মমভাবে হত্যা করে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে চিরতরে শেষ করে দেওয়ার যে প্রয়াস চালিয়েছিল সেই চক্রান্তকারীরা বর্তমান জননেত্রী শেখ হাসিনাকেও হত্যার চক্রান্তে মেতে আছে। তারপরও আপোষহীন নেত্রী সব বাধাকে ডিঙ্গিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরা চকরিয়া-পেকুয়াবাসীর প্রিয় নেতা জাফর আলমের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জাতীর নেতার হত্যার শোককে শক্তিতে রূপান্তর করে আমরা এগিয়ে যাব

সমাবেশে বক্তব্য রাখেন সহসভাপতি মোস্তাক আহমদ, যুগ্ম সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়ারেচী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক খলিলুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হামিদুল ইসলাম হিরু, দপ্তর সম্পাদক খানে আলম, যুব ও ক্রীড়া সম্পাদক শেখ আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন, উজানটিয়ার চেয়ারম্যান এম,শহিদুল ইসলাম চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক জাকিরুল ইসলাম, সদস্য মাহাবুল আলম, আবু তৈয়ব, এলাহাদাদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *