জাঁকজমকপূর্ণভাবে রুমায় উন্নয়ন মেলা শুরু


রুমা প্রতিনিধি:

উপজেলা প্রশাসনের আয়োজনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তিনদিনের উন্নয়ন মেলা শুরু হয়েছে।বৃহস্পতিবার(১১জানুয়ারি) সকাল থেকে উপজেল সদরে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে  ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বালাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে এ উন্নয়ন মেলা শুরু হয়।

উপজেলা পরিষদ ও প্রশাসন, সমবায় অফিস, পরিসংখ্যান ও প্রাণী সম্পদ  স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর, স্বাস্থ্য ও শিক্ষা বিভাগ, সমাজ সেবা, বিভাগসহ সরকারি-বেসরকারির উপজেলার বিভিন্ন দপ্তর এতে  মোট ৩৪টি স্টল বসিয়ে তাদের গৃহিত উন্নয়নমূলক কর্মকাণ্ড প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে  উদ্বোধন ঘোষণার পর মেলার প্রাঙ্গন থেকে এক বর্নাঢ্য শুভযাত্রা বের করা হয়। শুভাযাত্রাটি নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান অংথোয়াচিং মারমা ও অতিরিক্ত জেলা প্রশাসক নূর-এ জান্নাত রুমি ও রুমা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শরিফূল ইসলাম। এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রুমা সরকারি উচ্চ বিদ্যালয় হয়ে মেলার প্রাঙ্গন এসে সমাবেত হয়। এতে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তাসহ নানা শ্রেণি পেশাজীবী লোকজন এই শুভাযাত্রায় স্বতস্ফূর্ত অংশগ্রহণ করে।

পরে উন্নয়ন মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন কর্মকর্তারা। মেলার স্টলে এসময় পাইন্দু ইউনিয়নের টিআর কর্মসূচির আওতায় তংমক ও পলিপ্রাংসাপাড়া এই দুই শিল্পী গোষ্ঠীর লোকজনের মাঝে উন্নতমানের সাউন্ড সিস্টেম বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ও অতিরিক্ত জেলা প্রশাসক। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম ও পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমাসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা এতে উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানায় আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত এ উন্নয়ন মেলা চলবে এবং সমাপনীর দিনে মেলায় সফল অংশগ্রহণকারী নির্বাচিত করে ব্যক্তি বিশেষ ও প্রতিষ্ঠানকে বিশেষ পুরস্কৃত করা হবে।

image_pdfimage_print
নিউজটি রুমা বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *