জনকল্যাণে আজীবন নিজেকে উৎসর্গ করবো


রামু  প্রতিনিধি:

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমকে রামুতে গণ সংবর্ধনা দেয়া হয়েছে। বাংলাদেশ তাঁতী লীগ রামু উপজেলা শাখার ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানে এ সংবর্ধনা দেয়া হয়েছে।

আজ শনিবার (২৩ সেপ্টেম্বর) বিকালে রামু চৌমুহনী স্টেশন চত্বরে আয়োজিত এ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বলেন, উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে নিজেকে একজন সেবক মনে করে জনকল্যাণে কাজ করে যাচ্ছি। কখনো নিজেকে চেয়ারম্যান বা বড় কিছু ভাবিনি। মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে শেখ হাসিনার আদর্শে ও কক্সবাজারের মাটি ও মানুষের প্রিয়মুখ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে মাঠে-ময়দানে কাজ করে যাচ্ছি। দায়িত্ব পালন করতে গিয়ে কখনো অনিয়ম-দুর্ণীতির আশ্রয় নিইনি। জনগণের ভালোবাসার প্রতিদান দিতে যতদিন বেঁচে থাকবো মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করবো।

উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম আরো বলেন, পার্শ্ববর্তী মায়ানমারের আরাকানে রাখাইনদের গণহত্যা ও অত্যাচারের শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গা জনগোষ্ঠিকে আশ্রয় ও ত্রাণ সামগ্রী দিয়ে বিশ্বে অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার সুযোগ্য উত্তরসুরি হিসেবে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল রামুতে মানববন্ধন এবং জাতীয় সংসদে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে করণীয় ও মায়ানমার সরকারকে আন্তর্জাতিক আদালতে বিচারের দাবি নিয়ে যে ঐতিহাসিক বক্তব্য দিয়েছেন তা দেশ-বিদেশ প্রশংসিত হয়েছে।

সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে রামুতে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে রিয়াজ উল আলম বলেন, অতীতে এখানকার মানুষ সাংসদ কমলকে ভোট না দিয়ে পুরো এলাকাকে উন্নয়ন বঞ্চিত করেছিলো। এখন এমপি নির্বাচিত হয়ে সাংসদ কমল কক্সবাজার-রামুতে যে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তাই আগামীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে সাংসদ কমলকে আবারো বিপুল ভোটে সাংসদ নির্বাচিত করতে হবে। এজন্য সর্বস্তুরের জনতার পাশাপাশি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকেও এখন থেকে প্রাণপন প্রচেষ্টা চালিয়ে যেতে হবে।

বাংলাদেশ তাঁতী লীগ রামু উপজেলা শাখার সভাপতি নুরুল আলম জিকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোস্তাক আহমদের সঞ্চালনায় বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ তাঁতী লীগ জেলা শাখার সভাপতি তাজ উদ্দিন সিকদার তাজমহল।

অনুষ্ঠানে সম্প্রতি রামু উপজেলা পর্যায়ে নির্বাচিত রামুর শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিসেবে ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলমকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ও তাঁতীলীগ নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাকে সংবর্ধিত করেন।

সংবর্ধনার জবাবে ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম বলেন, এ অর্জন পুরো ফতেখাঁরকুলবাসীর। আদর্শবান নেতা সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে এ শ্রেষ্ঠত্ব অর্জন সম্ভব হয়েছে বলে তিনি বক্তব্যে উল্লেখ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *