জঙ্গিরা ইসলামের বেশ ধরেছে, উপরে পরে পাঞ্জাবি আর ভিতরে জিন্সপ্যান্ট: অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম


Sonaichari news-29-08-2016 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার সোনাইছড়ি জুনিয়র হাই স্কুল মাঠে সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের উদ্যেগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মুফিদুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কখনো সন্ত্রাস জঙ্গিবাদ সমর্থন করেনা। জঙ্গিবাদ প্রতিরোধে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকার। জঙ্গিরা আর কেউ নয়, আপনার-আমার সন্তান। তারা কি কারণে সন্ত্রাস জঙ্গিবাদে সম্পৃক্ত হচ্ছে তা আমাদের খতিয়ে দেখতে হবে। আমাদের সন্তান কখন, কোথায় আছে বা কি করছে তার খবর রাখতে হবে পরিবারকে। এছাড়াও এলাকায় কোন নতুন লোকের আগমন ঘটলে প্রত্যেক ধর্মীয় গুরু, চেয়ারম্যান, মেম্বার, চৌকিদারকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ইসলামের বেশ ধারণ করে গুলশান হামলা চালানো হয়। দেখা যায় তাদের পরণে উপরে পাঞ্জাবী থাকলেও ভিতরে জিন্স প্যান্ট ও শার্ট ছিল। তাই ধর্ম নিয়ে টানাটানি না করে প্রকৃত জঙ্গিদের খুঁজে বের করে প্রশাসনের হাতে তুলে দেওয়ার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা নিবার্হী অফিসার আবু সাফায়াৎ মুহম্মদ শাহেদুল ইসলাম বলেন, যারা ইসলামের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদে লিপ্ত তারা মুসলমান নয়, তারা দেশ ও সমাজের শত্রু। তরুণদের প্রকৃত ইসলাম ধর্মের দিকে উদ্বুদ্ধ করতে হবে। কারণ যারা জঙ্গিবাদ পরিচালনা করছে তাদের হাতে পড়লে আর ফিরে আসা সম্ভব নয়। আমরা এমন কথা বলবো না যাতে সন্ত্রাস ও জঙ্গিরা উৎসাহ পায়। কারণ, একটি শব্দই জঙ্গিবাদ সৃষ্টি করতে পারে। আমরা আমাদের প্রত্যেকের অবস্থান থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাহান মার্মার সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ তৌহিদ কবির, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ, উপজেলা সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহ্বায়ক তসলিম ইকবাল চৌধুরী, সদস্য সচিব মো: আমরান মেম্বার, আওয়ামীলীগ নেতা ডা: সিরাজুল হক, সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যনিং মার্মা।

মতবিনিময় সভা পরিচালনা করেন উপজেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *