গুইমারা যৌথবাহিনীর হাতে পাহাড়ি ছাত্র পরিষদের দুই নেতা আটক


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্রপরিষদের দুই নেতাকে আটক করেছে যৌথবাহিনী। শনিবার(২৩ ডিসেম্বর) দুপুরে গুইমারার বাইল্যাছড়ি এলাকা থেকে আটক করা হয় তাদের।

আটককৃতরা হলেন আলু টিলা হৃদয় মেম্বার পাড়ার রামজাদু ত্রিপুরার ছেলে ধনিময় ত্রিপুরা এবং মহালছড়ির দুরপর্য্যা নাল ভূয়াটেক পাড়ার রতন চাকমা তুফানের ছেলে সুমন্ত চাকমা জীবন।

পার্বত্য চট্রগ্রামের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে নিরাপত্তাবাহিনীর খবর দারি বন্ধ কর! শিক্ষামন্ত্রাণালয় কর্তৃক জারিকৃত অগণতান্ত্রিক সার্কুলার প্রত্যাহারসহ, ইউপিডিএফ সমর্থিত  পিসিপির ঘোষিত ৮দফা বাস্তবায়নের দাবিতে শনিবার সকালে বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ গুইমারা ও মাটিরাঙ্গা  উপজেলা শাখার উদ্যোগে বাইল্যাছড়িতে বিক্ষোভ মিছিল এবং রাস্তায় গাড়ি আটকের  প্রস্তুতি নেয়া হয় বলে গুইমারা থানা পুলিশ সূত্রে জানাযায়।

এসময়ে জেলার বিভিন্ন উপজেলা থেকে ইউপিডিএফ সমর্থিত  পাহাড়ি ছাত্র পরিষদের নেতা কর্মীরা বাইল্যাছড়িতে এসে একত্রিত হলে মাটিরাঙ্গা সেনা জোনের অধিনায়কের উদ্যোগে গুইমারা থানা পুলিশসহ যৌথ ভাবে বিক্ষোভ মিছিলটি প্রতিহত করে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পালানোর সময়ে পাহাড়ি ছাত্র পরিষদের নেতাদের হাতে অস্ত্র দেখেছে নিরাপত্তাবাহিনী কিন্তু ধাওয়া করে তাদের আটক করতে পারে নাই মর্মে জানান পুলিশ।

এবিষয়ে গুইমারা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু সত্যতা নিশ্চিত করে বলেন, গুইমারা বাইল্যাছড়িতে এরা নানান ঘটনা ঘটানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমরা প্রশাসনিক ভাবে সচেতন রয়েছি। ইতি পূর্বে আমরা অনেক সন্ত্রাসীকে আটক করেছি আশা করি তারা সফল হবে না। আটককৃতদের বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।

তবে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদ এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি করার সময় যৌথবাহিনী তাদের উপর অতর্কিত হামলা চালিয়েছে। এবং তাদের দুই ছাত্র নেতাকে আটক করেছে।  আটককৃতদের মুক্তির দাবিতে গুইমারা উপজেলায় দুপুর দুইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী সড়ক অবরোধের ডাক দেন। যদি আটককৃতদের মুক্তি দেয়া না হয় তাহলে গুইমারায় বৃহত্তর আন্দোলনে যাওয়ার আল্টিমেটাম দেয় সংগঠনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *