চুক্তি করে অস্ত্র জমা দিয়ে এখন অস্ত্রবাজি কেন: পার্বত্য সচিব

লামা প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নুরুল আমিন বলেছেন, শান্তি চুক্তির পর আর তাদের কাছে অস্ত্র থাকার কথা নয়। চুক্তি করে অস্ত্র জমা দিয়ে এখন কেন অস্ত্রবাজি। তিনি বলেন কোন অবস্থায় কোন অস্ত্রবাজ ও চাঁদাবাজকে প্রশ্রয় দেওয়ার সুযোগ নাই। পাহাড়ের শান্তি বিনষ্টকারীদের বিরুদ্ধে সরকার আইনগত ব্যবস্থা নিতে বদ্ধ পরিকর।

বৃহস্পতিবার(২ আগস্ট) দুপুরে লামা উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারি কর্মকর্তা, হেডম্যান, কারবারী ও সুধীজনদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ভারপ্রাপ্ত সচিব মো. নুরুল আমিন আরও বলেন, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদের সমন্বয়ে প্রকল্পের অগ্রাধিকার বিবেচনায় উন্নয়ন প্রকল্প গ্রহণ করা প্রয়োজন। পাহাড়ি এলাকায় বিদ্যালয়ের দুরত্ব অনেক দূর। তাই নতুনভাবে বিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আবাসিক অবকাঠামোসহ বিদ্যালয় নির্মাণ করা হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল আবছার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন মো. ফারুক হোসেন, বান্দরবান জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, লামা ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন