চার মাসে সাড়ে সাত কোটি টাকার ইয়াবা উদ্ধার করেছে ৩৪ বিজিবি


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

ও বিজিবির ৩৪ ব্যাটলিয়ান গত চার মাসে ৪৮ টি অভিযানে, ৭ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ৭০০ টাক মূল্যের দুই লাখ ৪৭ হাজার ৫২৯ পিস ইয়াবা উদ্ধার করেছে।

সোমবার (১৫ এপ্রিল) বিজিবি ব্যাটলিয়ানে এক সংবাদ সম্মেলনে বিজিবির ৩৪ ব্যটলিয়ান কমান্ডিং অফিসার লে. ক. আলী হায়দার মুহাম্মদ আজাদ আহমদ এ তথ্য দেন।

তিনি বলেন, বিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি মাদক ও ইয়াবা রোধে ভূমিকা রেখে যাচ্ছে। তবে বিজিবি একার পক্ষে মাদক প্রতিরোধ করা কঠিন। এজন্য সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। এব্যাপারে তিনি সংবাদ মাধ্যমের কাছে ব্যাপক প্রচারণা কামনা করেন।

এক প্রশ্নের উত্তরে বিজিবি অধিনায়ক বলেন, সীমান্তের তুমব্রু খালে মিয়ানমার এর কাঁটা তারের ঘেরা সম্পূর্ণ তাদের অংশে দিচ্ছে। তবে এটা দু’ দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পরিপন্থি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিবির চলমান অভিযানে ১৪ এপ্রিল ১ লা বৈশাখের দিন কক্সবাজার বাস টার্মিনাল এলাকা থেকে  ১১ হাজার ১০০ পিস ইয়াবাসহ আমির খসরু নামের সাবেক এক মাদরাসার শিক্ষক গ্রেফতার করেছে বিজিবি।

তার বাড়ি লোহাগাড়া এবং সে ফার্মেসির আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছিল বলে জানাগেছে। গত দেড় বছর আগে তাকে মাদরাসা থেকে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে বের করে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *