parbattanews bangladesh

চাকরি পেলেন দৃষ্টি প্রতিবন্ধী লালহিম বম

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

দৃষ্টি প্রতিবন্ধী লালহিম বমকে ইংরেজি প্রশিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

রবিবার বিশ্ব সাদাছড়ি দিবসের অনুষ্ঠান শেষে নীডি পিপলস ডেভেলপমেন্ট সোসাইটি (এনপিডিএস) নির্বাহী পরিচালক লালহিম বম জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে সৌজন্য দেখা করেন। এসময় তিনি জেলার দৃষ্টি প্রতিবন্ধীদের ও ব্যক্তিগত বিভিন্ন সমস্যার কথা জানালে প্রতিবন্ধীবান্ধব কম্পিউটার এবং নানা প্রশিক্ষণ উপকরণ দেবার প্রতিশ্রুতি দেন চেয়ারম্যান।

এ সময় লালহিমের ইংরেজি দক্ষতাকে কাজে লাগতে জেলা পরিষদে কর্মচারী ও স্থানীয় তরুণ-তরুণীদের ইংরেজীতে দক্ষতা বৃদ্ধি করাতে প্রশিক্ষক হিসেবে নিয়োগ দেবার মৌখিক নির্দেশ দেন চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

সপ্তাহে বৃহষ্পতি ও শুক্রবার জেলা পরিষদ অফিসের একটি কক্ষে আগ্রহী শিক্ষার্থীদের ইংরেজি ভাষা বিষয়ে প্রশিক্ষণ দেবেন লালহিম বম।

জেলা সদরের মধ্যম পাড়ার বাসিন্দা বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য প্রয়াত টিএ বম এর বড় ছেলে লালহিম বম।

লালহিম বম বলেন, জেলা পরিষদ চেয়ারম্যান প্রতিবন্ধীদের ব্যাপারে অত্যান্ত আন্তরিক। ইংলিশ ল্যাংগুয়েজ কোর্স চালু হলে সর্বোচ্চ মেধা দিয়ে স্থানীয় তরুণ-তরুণীদের দক্ষ করে তোলার ব্যাপারে কাজ করবেন।

এ সময় জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারি পরিচালক মিল্টন মুহুরী, বান্দরবান শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক সফিকুল ইসলাম, সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের রিসোর্স শিক্ষক সত্যজিৎ মজুমদার, বান্দরবান প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদুল আলম সুমন এবং এটিএন বাংলার প্রতিনিধি মিনারুল হক উপস্থিত ছিলেন।