চলছে রামু চৌমুহনী বণিক সমবায় সমিতি লি. নির্বাচন


রামু প্রতিনিধি:

রামুর সবচেয়ে বৃহৎ ব্যবসায়ী সংগঠন চৌমুহনী বণিক সমবায় সমিতি লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন শুক্রবার (৯ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে।

রামু এভারেস্ট টিচিং ইন্সটিটিউটে (কেজি স্কুল) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।  বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। তবে জুমার নামাজ ও মধ্যাহ্ন ভোজের জন্য দুপুর ১টা থেকে বেলা ২টা পর্যন্ত ১ ঘন্টা ভোটগ্রহণ বন্ধ থাকবে।

বেলা ১২টায় ভোট কেন্দ্র পরিদর্শনকালে ভোটারদের সরব উপস্থিতি চোখে পড়ে। নির্বাচনে দায়িত্বরত প্রিসাইডিং অফিসার, উপজেলা সমবায় কর্মকর্তা মো. সলিম উল্লাহ জানিয়েছেন, এ পর্যন্ত ১৪০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। অবশিষ্ট ভোটাররাও উৎসবমুখর পরিবেশে এসে ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনকে ঘিরে চৌমুহনীসহ পুরো রামুতে বিরাজ করতে উৎসব আমেজ। পোস্টারে চেয়ে গেছে বাণিজ্যিক এলাকাটির চারপাশ। ইতিমধ্যে সমিতিরসহ সভাপতি, সাধারণ সম্পাদক ও ৫ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে। একারণে আজ সভাপতি ও কোষাধ্যক্ষ পদে নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন, সাবেক সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ও ব্যবসায়ী অধ্যাপক রফিকুল আলম চৌধুরী (ছাতা) এবং বিশিষ্ট ব্যবসায়ী মাস্টার নুরুল আমিন (চেয়ার)। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন, হাফেজ আহমদ (আম) ও চম্পক বড়ুয়া জুয়েল (তালাচাবি)।

নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মৌলানা মোহছেন শরীফ, সদস্য সাংবাদিক আল মাহমুদ ভূট্টো ও আসাদ উল্লাহ জানিয়েছেন, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনে প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন উপজেলা সমবায় কর্মকর্তা মো. সলিম উল্লাহ। নির্বাচনে সমিতির ২৯৯জন সদস্য গোপন ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

উল্লেখ ইতিপূর্বে সমিতির সহ-সভাপতি পদে সাবেক সহ-সভাপতি রুহুল আমিন রকি, সাধারণ সম্পাদক পদে আফসার কামাল এবং সদস্য পদে আজিজুল হক আজিজ, আজিজুল হক, নুরুল আলম ভূট্টো, প্রকাশ সিকদার ও মো. হোছাইন ভূট্টো বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন চলাকালে চৌমুহনী বণিক সমবায় সমিতি লিমিটেড এর এডহক কমিটির সভাপতি তরুন বড়ুয়া, সদস্য আবুল কাশেম খাঁন (একে খাঁন) ও আবু তাহের উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *