চট্টগ্রামে অস্ত্রসহ দুই চাকমা যুবক গ্রেফতার


নিজস্ব প্রতিনিধি:

চট্টগ্রামের হাটহাজারী থেকে বন্দুক, ককটেল, বিস্ফোরিত গুলির মাথা, কান্টা, কচ্চপ ও কুচিয়াসহ দুই চাকমা যুবক’কে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার( ২৭এপ্রিল) দুপুরে হাটহাজারী পৌরসভার পশ্চিম আলমপুর লালমতি পাহাড়ের একটি পরিত্যক্ত বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।

আটককৃতরা হলেন-রাঙ্গামাটি জেলার কাউখালী থানাধীন ঘাগড়া এলাকার পুনং চাঁন চাকমার ছেলে মায়াধন চাকমা (৩৭) ও রাঙ্গুনিয়া থানার চৈছলাবিল এলাকার নবীন বিশ্ব চাকমার ছেলে শান্তিময় চাকমা (২৭)। জেলার হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মাসুম এসব তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাটহাজারী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নুরুল আমিন, কামরুজ্জামান ও মহসীনকে নিয়ে লালমতি পাহাড়ে অভিযান চালানো হয়। এ সময় ওই পাহাড় সংলগ্ন একটি পরিত্যক্ত টিনসেড নির্মিত ঘরে অবস্থান করছিল সন্ত্রাসীরা। ঘরের চার দিকে ঘিরে পরে সন্ত্রাসীদের গ্রেফতার করা হয়। সেখান থেকে উদ্ধার করা হয় একটি দৈশিয় তৈরি একনালা বন্দুক, ৪৬ রাউন্ড বিস্ফোরিত বুলেটের মাথা, একটি হাতে বানানো ককটেল, একটি কান্টা, ৪টি কচ্ছপ ও ৮টি কুচিয়া।

অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মাসুম জানান, গ্রেফতারকৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাহাড়ে বন্যপ্রাণী শিকারের কথা স্বীকার করেছেন।

তাদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *