parbattanews bangladesh

চঞ্চুমনি চাকমার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে ইউপিডিএফ’র বিক্ষোভ-সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত সমর্থিত খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে বুধবার (১৮ জুলাই) সকালে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠন, গণতান্ত্রিক যুবফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ি ছাত্র পরিষদ।

সমাবেশ থেকে চঞ্চুমনি চাকমার উপর হামলার জন্য জেএসএ (এমএন) ও ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করে তাদের আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

সমাবেশের আগে সকাল ১০টার দিকে স্বনির্ভর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের দিকে আসতে চাইলে উপজেলা পরিষদের সামনে পুলিশ আটকে দিলে মিছিলটি পুন:রায় স্বনির্ভর বাজরে ইউপিডিএফ’র কার্যালয়ের সামনে সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুবফোরামের জেলা সহ-সভাপতি পলাশ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত জেলা সভাপতি তপন চাকমা, সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও হিল উইমেন্স ফেডারেশনের জেলা সাধারণ সম্পাদিকা অবনিতা চাকমা।

প্রসঙ্গত শুক্রবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে সন্ত্রাসী হামলায় আহত হন খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা।