চকরিয়া যুব পরিষদের পুর্ণাঙ্গ কমিটি গঠিত


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় বৃহত্তর যুবসমাজকে সুসংগঠিত ও আত্ম-নির্ভরশীল হিসেবে গড়ে তোলার লক্ষে এক ঝাঁক আধুনিক, ভাগ্যবান, মনোযোগী, স্বাভাবিক, উদার, সক্রিয়, উপযুক্ত ও বন্ধুত্বপূর্ণ তরুণদের সমন্বয়ে গঠিত হয়েছে চকরিয়া যুব পরিষদ (CYA)।

শনিবার (১০ ফেব্রুয়ারি) এ যুব পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। বর্তমানে সংগঠনটি তাদের গঠনতন্ত্র মোতাবেক পরিচালিত হয়ে আসছে। এরই আলোকে সংগঠনকে গতিশীল আনয়ন করার লক্ষে ১৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এ আহ্বায়ক কমিটি স্বচ্ছ ও নিরপেক্ষ ভাবে প্রথম নির্বাচন পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। এতে প্রধান নির্বাচন কমিশন এডভোকেট ফয়সাল উদ্দিন সিদ্দিকী, নির্বাচন কমিশন অধ্যাপক মাসুদ পারভেজ ও দিদারুল ইসলাম কাজলকে দায়িত্ব দেয়া হয়। নির্বাচন কমিশন ২০১৭ সালের ২৯ ডিসেম্বর সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সকল সদস্যদের উপস্থিতিতে নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন।

এতে নির্বাচন কমিশনগণ তিন বছর (১৮-২০) মেয়াদের জন্য প্রতিষ্ঠাতা উদ্যোক্তা তানজিনুল ইসলামকে সভাপতি ও আতাউল গণি পারভেজকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিত নেতৃবৃন্দ সংগঠনের গঠনতন্ত্র অনুসারে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

সভাপতির উপদেষ্টা কাউন্সিল সদস্যগণ হলেন, মুহাম্মদ মাসুদ পারভেজ, মো. সাইফুল ইসলাম, মুহাম্মদ পারভেজ উদ্দিন সিদ্দিকী, দিদারুল ইসলাম কাজল। স্থায়ী কমিটি সদস্যদের মধ্যে যারা রয়েছেন তারা হলেন যথাক্রমে-তানজিনুল ইসলাম, রামিম হায়দার, চৌধুরী ফাহাদ বিন ফিরোজ সোহান, মো. আতাউল গণি পারভেজ, নাজমুল হাসান লিটন, মো. কফিল উদ্দিন, মিফতাহ উদ্দিন আহমদ, ওয়াহিদুল ইসলাম, মো. আলা উদ্দিন চৌধুরী, এজাজুল হক রুবেল, নুরুল আবছার, আসাদুজ্জামান তৌহিদ ও মো. শাহিন। এ চকরিয়া যুব পরিষদের তিনবছর মেয়াদের জন্য নির্বাহী কমিটিতে যারা দায়িত্ব পালন করবে তারা হচ্ছেন সভাপতি-তানজিনুল ইসলাম, সহ-সভাপতি রামিম হায়দার চৌধুরী, ফাহাদ বিন ফিরোজ সোহান, আহমদ নকিবুল মওলা, আজহারুল ইসলাম সোহাগ, সাধারণ সম্পাদক মো. আতাউল গণি পারভেজ, সহ-সাধারণ সম্পাদক আলী হোছাইন, কামরুল হাসান রাসেল, নওশেদ আল মহিরু, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম, অর্থ-সম্পাদক মোহাম্মদ বারেক, সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আবু ফয়েজ মো.রিপন, ধর্ম বিষয়ক সম্পাদক জাহিদুল ইসলাম, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক মাহামুদুল হাসান ফরহাদ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সাখাওয়াত হোসেন, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আব্দুল মাবুদ জয়, যুব ও ক্রীড়া উন্নয়ন বিষয়ক সম্পাদক আফরান হায়দার বাবু, বাজেট ও পরিকল্পনা সম্পাদক মোশারফ হোসেন মুন্না, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মো. এরশাদ, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মোহাম্মদ সেলিম, সাংস্কৃতিক সম্পাদক বিকাশ কান্তি দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক মো. তৌহিদুল ইসলাম, স্বেচ্ছাসেবী বিষয়ক সম্পাদক মোহাম্মদ শেফায়েতুল ইসলাম, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আরেফীন আহাদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. মো. আবু তালেব, উপ-দপ্তর সম্পাদক রঞ্জিত কান্তি পাল, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. মাহাবুবুল করিম, সহ-আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এসএম শাহারিয়ার ফয়সাল, সহ-যুব ও ক্রীড়া উন্নয়ন বিষয়ক সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, সহ-শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান (কাকারা), সহ-ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সম্পাদক মোহাম্মদ আনিছুর রহমান, (কাজীরপাড়া), সহ-সাংস্কৃতিক সম্পাদক রঞ্জিত দাশ, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মো. মীর কাশেম বাহাদুর, সহ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. নাজেম উদ্দিন।

এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন যথাক্রমে-মো. মেহেদী হাসান নুরে বশির সয়লাব, মো. আবুবকর ছিদ্দিক, ইমতিয়াজ আবেদ, ওমর ফারুক মো. আল বেরুনী, ফখরুল ইসলাম তানভীর, ডা. সবুক্তগীন মাহমুদ সোহেল, মো. রাসেল, মো. রিদুয়ানুল কাদের, আবদুল আলিম, মোবারক হোসেন, মোহাম্মদ রফিকুর রহমান, মবিনুল হক মনি, মহিউদ্দিন (ভুট্টো), মুজিদুল ইসলাম, জুয়েল চক্রবর্তী, ডা. মো. সিরাজুম মুনির, শেখ সেলিম, উত্তমপাল, পাবেল আযম, তানজিবুল মাশেক রুবায়েত, চিন্ময় পাল, শয়ন কান্তি দে, নিউটন বসাক, আওয়েমং রাখাইন, চৌধুরী আহমদ ইমতিয়াজ সৈকত, মো. মীর কাশেম বাহাদুর, ছাদেক আহমদ, আব্দুর শুক্কুর, রায়হান উদ্দিন, মোহাম্মদ নাছির, প্রিয় রঞ্জন দে, মাহতাব উদ্দিন, জিএম ইমরুল কাদের, মো. রমিজ উদ্দিন, মো. শওকত উচমান, রাশেদুল মোস্তফা, জামিল উদ্দিন সুমন, মো. মারুফ উল হোছাইন, রনি দাশ, মোহাম্মদ ফারুক, এএইচ এম জুনাইদ, এসএম ইসমাঈল হোসেন তুহিন, রায়হানুল হক রিপন, মো. জাবেদুল ইসলাম, মো. আনিসুর রহমান (হাসপাতাল পাড়া), সাজ্জাদুল ইসলাম ইমরান খান, মোহাম্মদ মাহমুদুল করিম, ইয়াছিন আরফাত সৈকত, মো. জামাল উদ্দিন, মানিক উদ্দিন, সাইফুল ইসলাম, মোহাম্মদ রায়হান চৌধুরী, মোহাম্মদ মিজান, মাহমুদ হাসান ফরহাদ, বায়েজিদ কাদের সুলেজ, আরিফুল কবির, মো. আনিসুর রহমান, ওয়ালিদ বিন ফরহাদ, সালাহ উদ্দিন, আসিফুল বাহার, তানজিলুর হক পাবেল, এমডি. আরিফুল ইসলাম ও সাওয়াল সৌরভ।

উল্লেখিত কার্য নির্বাহী কমিটির নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন উপহার দেয়ায় নির্বাচন কমিশন, উপদেষ্টামণ্ডলী, স্থায়ী কমিটি ও নির্বাহী কমিটির সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আর সংগঠনের সকলকে ঐক্যবদ্ধ হয়ে জীবনের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *