চকরিয়া প্রেসক্লাবে দৈনিক ইনানী পত্রিকা বর্জনের সিদ্ধান্ত


চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া প্রেসক্লাবের অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিনকে নিয়ে দৈনিক ইনানী পত্রিকায় ধারাবাহিকভাবে মিথ্যা ও মানহানীকর বিজ্ঞপ্তি প্রকাশ করায় ২ জানুয়ারি বিকাল ৪টায় কক্সবাজারের চকরিয়া প্রেসক্লাবে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় একেএম বেলাল উদ্দিন উপস্থিত নেতৃবৃন্দ ও সদস্যদের জ্ঞাতার্থে তাকে নিয়ে যে কুরুচিপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ অব্যাহত রেখেছে তার বিষদ বিবরণ তুলে ধরেন নেতৃবৃন্দ।

সভায় সদস্যরা এ ধরণের কুরুচিপূর্ণ ও মানহানীকর বিজ্ঞপ্তি প্রকাশ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট পত্রিকার প্রকাশনার দায়িত্বরত কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান। ওই জরুরী সভায় প্রেসক্লাব নেতৃবৃন্দ ও সদস্যসহ চকরিয়া সংবাদপত্র হকার্স সমিতির যৌথ সিদ্ধান্তে ৩ জানুয়ারি থেকে দৈনিক ইনানী পত্রিকা চকরিয়ায় বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেন। একই সাথে নিন্দা প্রস্তাব জ্ঞাপন করেন। মানহানীকর বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আইনী আশ্রয় নেওয়ারও পরামর্শ দেন সভায়।

চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশ (আমাদের সময়)এর সঞ্চালনায় অনুষ্ঠিত জরুরী সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া প্রেসক্লাবের উপদেষ্টা প্রবীণ সাংবাদিক জাকের উল্লাহ চকোরী (ইনকিলাব), প্রধান আলোচক ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক এম জাহেদ চৌধুরী (পূর্বকোন), বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এএম ওমর আলী এডভোকেট (দিনকাল), বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি রফিক আহমদ (নয়াদিগন্ত), সাবেক সিনিয়র সহ-সভাপতি এমএইচ আরমান চৌধুরী (ইত্তেফাক), সহ-সভাপতি জহিরুল আলম সাগর (আমাদের কক্সবাজার), সাবেক সহসাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরী (আমাদের অর্থনীতি), অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিন (ভোরের ডাক), ক্রীড়া সম্পাদক জামাল হোছাইন (সকালের কক্সবাজার), সাহিত্য-সাংস্কৃতিক সম্পাদক বিএম হাবিব উল্লাহ (আলোকিত বাংলাদেশ), সাবেক দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম খোকন (সৈকত), বর্তমান দপ্তর সম্পাদক এসএম হান্নান শাহ (আজকের দেশ বিদেশ ও সকালের সময়), নির্বাহী সদস্য আবদুল মতিন চৌধুরী (জনতা), সদস্য মোস্তফা কামাল (কালবেলা), মোহাম্মদ জাহেদ (বাংলাদেশ বেতার), এম আলী হোসেন (করতোয়া), জিয়া উদ্দিন ফারুক (বাংলাদেশ প্রতিদিন), নির্বাহী সদস্য এম.মনছুর আলম (সাঙ্গু-সাগরদেশ), অলি উল্লাহ রনি (খবরপত্র-কক্সবাজার ৭১), সাবেক নির্বাহী সদস্য শাহজালাল শাহেদ (সংগ্রাম), নির্বাহী সদস্য আবুল হোছাইন (আপন কন্ঠ), এম সাইফুদ্দিন (গণসংযোগ), সাঈদী আকবর ফয়সাল (আলোকিত উখিয়া), আবদুল করিম বিটু (আমাদের চট্টগ্রাম) সহ প্রেসক্লাব সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *