চকরিয়ায় ৬ কোটি ৩৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে উপজেলা প্রশাসনিক ভবন


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত নতুন প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজের আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যদিয়ে উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) চকরিয়া উপজেলা দপ্তরের অধীনে ৬ কোটি ৩৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে চারতলা বিশিষ্ট উপজেলা প্রশাসনিক ভবন ও একতলা বিশিষ্ট ৫শত আসনের (অডিটোরিয়াম) হলরুম।

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুর ১টার দিকে উপজেলা প্রশাসনিক ভবন সংলগ্ন এলাকায় নতুন প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করা হয়।

ওই প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ (অনার্স) এম এ।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠান উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্মকর্তা কৃষিবিদ মো. আতিক উল্লাহ, উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্মকর্তা রনি সাহা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সাইফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের আহসান, চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা মো. মহিউদ্দিন, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত ওসমান, নুর কন্সট্রাকশন ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী আনোয়ার হোসেন, ঠিকাদার মোক্তার আহমদ ও ঠিকাদার আবু মুছাসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, বর্তমান সরকার দেশের দৃশ্যমান সার্বিক উন্নয়নে বিশ্বাসী। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে কারণে দেশ আজ বিশ্বের বুকে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। সরকার উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বাসী বলে দেশ উন্নত সমৃদ্ধ দেশের পথে এগিয়ে যাচ্ছে।সরকারের চলমান গৃহীত ধারাবাহিক বড় বড় মেগাপ্রকল্পের এ উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত থাকলে অতি শীঘ্রই দেশ আত্মনির্ভর এবং উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশে রূপান্তিত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি সেক্টরকে উন্নয়নের মাধ্যমে নতুন আঙ্গিকে সাজাতে চাই। কোন একটি অংশ বাদ দিয়ে এ দেশ উন্নয়ন হতে পারে না বলে তিনি উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে উপজেলা প্রশাসন কমপ্লেক্সের সম্প্রসারিত নতুন প্রশাসনিক ভবন ও হলরুম  নতুন নির্মাণ কাজেরও উদ্যোগ নেন বলে জানান।

উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলা প্রশাসনিক ভবনকে আধুনিকায়ন মাধ্যমে নতুন রূপে সাজাতে ও কমপ্লেক্সের সম্প্রসারিত নতুন প্রশাসনিক ভবন ও হলরুম নির্মাণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। উপজেলা সম্প্রসারিত নতুন প্রশাসনিক ভবন ও হলরুম কাজের মাধ্যমে দৃশ্যমান দেখতে পাবে নান্দনিক একটি উপজেলা প্রশাসন ভবন।

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *