চকরিয়ায় ৫ দিনের বিশেষ অভিযানে ১১৪ আসামি গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে ৬ সাজাপ্রাপ্ত আসামিসহ পরোয়ানাভুক্ত ও নিয়মিত মামলার মোট ১১৪ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে ডাকাতি, সাজাপ্রাপ্ত, অস্ত্র আইনে মামলা, মাদক ব্যবসায়ী, চুরি, ছিনতাই, দাঙ্গা-হাঙ্গামা, বন মামলাসহ নানা অপরাধের দায়ে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে।

বিশেষ এ অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজ, ৪২০ গ্রাম গাঁজা, ৬৪৬ পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাই মদ উদ্ধার করে।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসির আরাফাত বলেন, জেলা পুলিশ সুপার ড. ইকবাল হোসেনের নির্দেশে ৫ দিনের বিশেষ অভিযান চালায় পুলিশ। অভিযানের সময় সিআর মামলায় ৬৪ জন, জিআর মামলার ৫২ জন, নিয়মিত মাদকের মামলায় ১২ এবং সাজা-পরোয়ানাভুক্ত ৬ জনসহ মোট ১১৪ জন আসামিকে গ্রেফতার করা হয়।

থানা সূত্রে জানা গেছে, উপজেলার ১৮টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় চকরিয়া থানা পুলিশের বেশ কয়েকটি টিম পৃথকভাবে ১৬ জুলাই সোমবার দিবাগত রাত থেকে ২০ জুলাই শুক্রবার ভোর ৬টা পর্যন্ত থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর দিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ইয়াসির আরাফাতের নেতৃত্বে উপপরিদর্শক (এসআই) তানবির আহমদ, আলমগীর হোসেন, সুকান্ত চৌধুরী, আবদুল খালেক, জুয়েল চৌধুরী, অপু বড়ুয়া, ও এএসআই জুয়েল রায়, জহির, সাজু প্রতাপ, পলাশ বড়ুয়া, আকবরসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে বিশেষ অভিযান চালিয়েছে থানা পুলিশ।

বিশেষ অভিযানের ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, থানা পুলিশের ৫ দিনের বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৬ জন সাজাপ্রাপ্ত ও আদালতের পরোয়ানাভুক্ত ৯৬ জন আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তাছাড়া মাদকের মামলায় ১২ আসামিকেও গ্রেফতার করা হয়েছে।

এ অভিযানের সময় পুলিশ দেশীয় তৈরি একটি এলজি বন্দুক, ২টি কার্তুজ, ৪২০ গ্রাম গাঁজা, ৬৪৬ পিস ইয়াবা ট্যাবলেট ও দেশীয় তৈরি ৯ লিটার চোলাইমদ উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত এসব নিয়মিত ও পরোয়ানাভূক্ত আসামিদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *