চকরিয়ায় ১০০ প্রান্তিক চাষীকে বিনামূল্যে উন্নত বীজ ও সার প্রদান



চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়ায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অায়োজনে রবি ২০১৭-১৮ অর্থ বছরে কৃষি পূনর্বাসন কর্মসূচীর অাওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

২৩ নভেম্বর বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে বিনামূল্য বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব  জাফর অালম।

এতে আরো উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকতা কৃষিবিদ মো.আতিক উল্লাহ, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিনসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও প্রান্তিক চাষিরা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার হচ্ছে কৃষি বান্ধব সরকার। সরকার প্রান্তিক কৃষকদের ভুর্তুকি দিয়ে বিভিন্ন আধুনিক প্রযুক্তিসহ নানা কৃষি উপকরণ সরবরাহ করছে। দেশকে এগিয়ে নিতে চাইলে কৃষি সম্পদে ভরপুর হতে হবে। এদেশের কৃষকেরা গোলাভরা ধান, পুকুর ভরা মাছ ও সবুজ বিপ্লবের ক্ষেত বাড়লে উৎপাদনও বাড়বে দেশও সমৃদ্ধের দিকে এগিয়ে যাবে।

এছাড়া কৃষকদের অধিক ফলন উৎপাদন করার জন্য বিনামূল্য উন্নত বীজ ও সার বিতরণ করে যাচ্ছে। এই বিনামূল্য উন্নত বীজ ও চাষাবাদে ব্যবহারের মাধ্যমে এলাকায় বাম্পার ফলন উৎপাদনের সম্ভবনা বলে জানান বক্তারা।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় চকরিয়া উপজেলার ১০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। তৎমধ্যে ৮০ জন প্রান্তিক চাষীকে ভুট্টা বীজ ও সার, ১০ জনকে বিটি বেগুনের বীজ ও সার এবং ১০ জনকে ফেলন বীজ ও সার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *