চকরিয়ায় হাজারো নারী-পুরুষের মাঝে  উন্নতমানের মশারী বিতরণ


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার কাকারা ও লক্ষ্যারচর ইউনিয়নের হাজারো পরিবারের গরিব নারী-পুরুষের মাঝে বিনামুল্যে উন্নতমানের কীটনাশকযুক্ত মশারী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(১৩ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাকারা ইউনিয়নের এসএমচরস্থ শাহওমরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে এনজিও সংস্থা একলাব ও ব্রাকের উদ্যোগে এসব নারী-পুরুষের মাঝে মশারী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম চকরিয়া উপজেলায় আনুষ্ঠানিক ভাবে বিনামুল্যে মশারী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, উপজেলা হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ, উপজেলা এনজিও সমন্বয়ক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ নোমান, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান। এছাড়াও অনুষ্ঠানে একলাব ও ব্রাকের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, স্থানীয় সুধীজন ও উপকারভোগী নারী-পুরুষরা উপস্থিত ছিলেন।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সুস্বাস্থ্য নিশ্চিতে বদ্ধপরিকর। রাষ্ট্র ক্ষমতায় আসীন হওয়ার পর থেকে শেখ হাসিনার নির্দেশে সারাদেশে চিকিৎসা খাতকে আধুনিকায়ন করা হয়েছে। দেশের প্রতিটি জনপদে মানুষের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছাতে কমিউনিটি ক্লিনিক গুলো চালু করা হয়েছে। সেখানে চিকিৎসক কর্মকর্তা, কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে। রোগীর জন্য বিনামুল্যে ওষুধ সরবরাহ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনা সরকার জনবান্ধব বলেই জনগণের কল্যাণে কাজ করেন। সেই কারণে সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে বেশি গুরুত্ব দেন। ইতোমধ্যে দেশে চিকিৎসকের সংখ্যা বাড়ানো হয়েছে। নতুন নতুন চিকিৎক নিয়োগ দিয়েছে সরকার। এখন গ্রামের ছোট্ট ক্লিনিকেও সরকারিভাবে ভালমানের চিকিৎসরা জনগণকে সেবা দিয়ে যাচ্ছেন বলে তিনি জানান।

বর্তমানে স্বাস্থ্যখাত অনেক এগিয়ে দাবি করে তিনি আরো বলেন, উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার মানুষের জন্য সরকারিভাবে সেবা নিশ্চিত করতে এখানে ৫০শয্যার একটি সরকারি হাসপাতাল আছে। আগামীতে সরকার এই হাসপাতালকে ১০০ শয্যায় উন্নীত করবে। সেইজন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি চকরিয়া জনপদে এখন স্বাস্থ্যসেবায় বেসরকারি প্রতিষ্ঠান গুলো সম্ভাবনার দ্বার উম্মোচন করেছে। আগামীতে আরো পরিবর্তন আসবে। এইজন্য উপস্থিত সকলকে তিনি বর্তমান সরকারের সফল কাজের সাথে থাকার অনুরোধ করেন এবং আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে পুনরায় রাষ্ট্র পরিচালনার জন্য সুযোগ দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এলাকার গরিব মানুষের মাঝে বিনামুল্যে কীটনাশকযুক্ত উন্নতমানের মশারী বিতরণের জন্য এনজিও সংস্থা একলাব ও ব্রাকের সংশ্লিষ্টদেরকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *