চকরিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ১ হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার: ২ রোহিঙ্গা শরনার্থী গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলাস্থ হারবাং মেম্বার বাড়িরঘাটা এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার থেকে চট্রগ্রামগামী সৌদিয়া যাত্রীবাহী চট্রমেট্রো নম্বর (ব-১১-০১৩৮) পরিবহনের দুই রোহিঙ্গা শরনার্থীকে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করেছে চিরিংগা হাইওয়ে পুলিশ। পুলিশ এ সময় ধৃত রোহিঙ্গা শরনার্থীদের কাছ থেকে ১ হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

ধৃত ইয়াবা পাচারকারী রোহিঙ্গারা হলেন, আকতার কামাল(২০) ও মো. জুবাইর(১৭।ইয়াবা পাচারকারী দুইজনই কক্সবাজারের উখিয়া কুতুপালং শরনার্থী রোহিঙ্গা ক্যাম্পে থাকেন। বৃহস্পতিবার(২৬ অক্টোবর) ভোর রাতে চিরিংগা হাইওয়ে পুলিশ গোপন সংবাদের মাধ্যমে যাত্রীবাহী সৌদিয়া বাসে অভিযান চালিয়ে ধৃত ইয়াবা পাচারকারী রোহিঙ্গাদের গ্রেফতার করা হয়েছে বলে সূত্রে জানায়।

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ(সার্জেন্ট) নুরে আলম বলেন, মহাসড়কে নিয়মিত টহলের অংশ হিসেবে বৃহস্পতিবার রাত্রে চিরিংগা হাইওয়ে পুলিশের একটি টীম হারবাং ইউনিয়নের মেম্বার বাড়িঘাটা এলাকায় দায়িত্ব পালন করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে হাইওয়ে পুলিশ কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্রগ্রামগামী সৌদিয়া যাত্রীবাহী গাড়ি চট্রমেট্রো নম্বর (ব-১১-০১৩৮) তল্লাসী করে দুই রোহিঙ্গা শরনার্থীকে ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করা হয়েছে।

পুলিশ ইয়াবা পাচারকারী পায়ুপথ থেকে ১ হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। তাদের পরিচয় পত্রনুযায়ী পাচারকারীরা উখিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের কার্ডধারী নিবন্ধিত। বৃহস্পতিবার রাত্রে চকরিয়া থানায় ইয়াবা পাচারকারী দুই রোহিঙ্গাকে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট ধারায় থানায় মামলা দায়ের করা হয়ছে বলে তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, চিরিংগা হাইওয়ে পুলিশের অভিযানে ১হাজার ৩৫০পিচ ইয়াবা ট্যাবলেটসহ উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের কার্ডধারী নিবন্ধিত দুই ব্যাক্তিকে গ্রেফতার করতে সক্ষম হন। এ নিয়ে ইয়াবা পাচারকারীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও তিনি জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *