চকরিয়ায় হত্যাসহ ১৫ মামলার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার


 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মামলায় গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে পলাতক থাকার পরও অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ১৫ মামলার পালাতক আসামি মকছুদুল হক(৪২)।

বুধবার(১৪ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার সময় উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী ব্রিজ এলাকায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে রুদ্ধদ্বার অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। ধৃত সন্ত্রাসী মকছুদুল ওই ইউনিয়নের কাটাখালী এলাকার আনু মিয়ার পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার দিবগত রাত্রে চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার পুলিশ পরিদর্শক( তদন্ত) মিজানুর রহমান ও উপপরিদর্শক(এসআই)সুকান্ত চৌধুরীর  নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে শীর্ষ সন্ত্রাসী মকছুদুল হককে ধরতে পুলিশ অভিযান চালায়। পুলিশের রুদ্ধদ্বার অভিযানে ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী ব্রিজের এলাকা থেকে গ্রেফতার করেছে। সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখের আড়ালে পলাতক ছিলেন। মকছুদুল পুলিশ প্রশাসনের তালিকাভুক্ত একজন চিহ্নিত সন্ত্রাসী। তার বিরুদ্ধে থানা ও আদালতে হত্যা, চুরি, ডাকাতি, মারামারি, ডাকাতির প্রস্তুতি, ছিনতাইসহ অন্তত ১৫টি মামলা রয়েছে। এ ছাড়াও সন্ত্রাসী কর্মকাণ্ডে আদালতের একাধিক মামলায় পরোয়ানা রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালিয়ে হত্যা, ডাকাতিসহ অন্তত ১৫ মামলার পলাতক প্রশাসনের তালিকাভুক্ত চিহ্নিত সন্ত্রাসীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। ধৃত সন্ত্রাসীর বিরুদ্ধে চকরিয়া-লামাসহ আশপাশের থানায় হত্যা, চুরি, ডাকাতি, ছিনতাই, ডাকাতির প্রস্তুতিসহ একাধিক মামলা রয়েছে। বৃহস্পতিবার(১৫ফেব্রুয়ারি) দুপুরে চকরিয়া উপজেলা বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *