চকরিয়ায় হত্যাসহ ১০ মামলার শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার 


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মামলায় গ্রেফতার এড়াতে দীর্ঘদিন ধরে পলাতক থাকার পরও অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছে শীর্ষ সন্ত্রাসী ১০ মামলার পরোয়ানাভুক্ত ও পলাতক আসামি জমির উদ্দিন(৩৬)।

সোমবার(৫ফেব্রুয়ারি) রাত্রে উপজেলার বিএমচর ইউনিয়নের পাহাড়িয়া পাড়া এলাকায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। ধৃত সন্ত্রাসী জমির ওই ইউনিয়নের বেতুয়া বাজারস্থ মৃত আহমদ কবিরের পুত্র।

পুলিশ সূত্রে জানাগেছে, সোমবার রাত্রে চকরিয়া থানার ওসি মো: বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক(এসআই)মং থোয়াই নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে শীর্ষ সন্ত্রাসী জমির উদ্দিনকে ধরতে পুলিশ অভিযান চালায়। পুলিশের রুদ্ধদ্বার অভিযানে বিএমচর ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পাহাড়িয়া পাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে। সে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখের আড়ালে পলাতক ছিল। তার বিরুদ্ধে থানা ও আদালতে হত্যা, চুরি, ডাকাতি, মারামারি, ছিনতাইসহ অন্তত ১০টি মামলা রয়েছে। জমিরের অত্যাচারে বেতুয়া বাজার ও তার আশপাশ এলাকার নিরীহ মানুষ অতিষ্ট হয়ে উঠেছিল।

জানা গেছে, ২০১৪ সালে কৈয়ারবিল ইউনিয়নের খিলছাদক এলাকা থেকে ডিককূল এলাকার মনজুর আলম বাড়ি ফেরার পথে নৌকা পারাপারের সময় শীর্ষ সন্ত্রাসী জমির প্রকাশ্যে দিবালোকে স্থানীয়দের সামনে কুপিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে। সে ওই হত্যা মামলার এজাহার নামীয় পরোয়ানাভুক্ত প্রধান আসামি বলেও সূত্রে জানায়। এছাড়াও তার বিরুদ্ধে ডাকাতি, চুরি, ছিনতাইসহ সন্ত্রাসী কর্মকাণ্ডে আদালতের একাধিক পরোয়ানা রয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালিয়ে হত্যাসহ ১০মামলার এক পলাতক আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন। ধৃত আসামির বিরুদ্ধে থানায় হত্যা, চুরি, ডাকাতি, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।

মঙ্গলবার(৬ফেব্রুয়ারি) দুপুরে চকরিয়া উপজেলা বিচারিক হাকিম আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *