চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় সওজ কর্মচারী নিহত, আহত ২


চকরিয়া প্রতিনিধি:

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় বরইতলী নতুন রাস্তামাথা নামক এলাকায় ম্যাজিক গাড়ী চাপায় সড়ক দুর্ঘটনায় সড়ক ও জনপদ বিভাগের কর্মচারী মো. কামাল হোসেন (৫২) নিহত হয়েছেন।

তিনি চকরিয়া পৌরসভার ১নম্বর ওয়ার্ডের লক্ষ্যারচর ঘনশ্যাম বাজারস্থ মৃত আমির হোসেনের পুত্র। এছাড়া একই ঘটনায় সওজের অপর দুই কর্মচারী ননা বাবু (৪৮) ও গোলাম ছোবহান (৫০) আহত হয়েছেন। তবে তাদের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

১৬ জুলাই রবিবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার চকরিয়া বরইতলী ইউনিয়নের নতুন রাস্তামাথাস্থ চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, চট্রগ্রাম-কক্সবাজারে মহাসড়কের চকরিয়া বরইতলী রাস্তারমাথা এলাকায় সড়ক ও জনপদ বিভাগের(সওজ) কর্মচারীরা মহাসড়কে খানা খন্দক ও গর্ত সংস্কার কাজ করেছিল। কাজ করার সময় রাস্তায় সংকেত হিসেবে লাল পতাকাও টাঙ্গানো ছিল।

চট্রগ্রামের লোহাগড়া থেকে ছেড়ে আসা দ্রুতগতিতে কক্সবাজারগামী ম্যাজিকগাড়ী (চান্দেরগাড়ী) লাল সংকেত না মেনে কাজ সংস্কার করার সময় রং সাইডে গিয়ে সওজের কর্মচারী কামালের গায়ের  উপর তুলে দিলে সে গাড়ীর চাপায় ঘটনাস্থলেই প্রাণ হারায়। এবং অপর দু’জন কর্মচারীর  গায়ে গরম বিটুমিন লেগে ঝলসে গিয়ে গুরুতর আহত হয়।

এসময় স্থানীয় ও সওজের কর্মচারীরা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে প্রথমে জমজম হাসপাতালে ও পরে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।  নিহত কামালের লাশ পুলিশের সুরতহাল রিপোর্ট তৈরির পর কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এদিকে সওজের কর্মচারীদের দুর্ঘটনার খবর পেয়ে কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী রানাপ্রিয় বড়ুয়া নিহত ও আহত কর্মচারীদের দেখতে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন। তিনি নিহতের পরিবার পরিজনকে সান্তনা দেন।

চকরিয়া উপজেলার বানিয়ারছড়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল হাসেম মজুমদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, দুর্ঘটনায় পতিত ম্যাজিক গাড়ীটি ঘটনাস্থল থেকে জব্ধ করে ফাঁড়িতে নিয়ে আসা হয়। এবং আহত সওজের দুই কর্মচারীকে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এবিষয়ে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *