চকরিয়ায় শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স ও স্কুলব্যাগ বিতরণ


চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলায় জেলা প্রশাসকের বিশেষ বরাদ্দের আওতায় মিড ডে মিল কর্মসূচির অধীনে ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৩৩৫জন শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স ও ২হাজার ৫৩০ শিক্ষার্থীর মাঝে স্কুলব্যাগ বিতরণ করা হয়েছে।

এসব বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে হাতে টিফিনবক্স ও স্কুলব্যাগ তুলে দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

ইতোপুর্বে মিড ডে মিল প্রকল্পের অধীনে গতমাসে কর্মসূচি উদ্বোধন করে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের উত্তর সুরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কাকারা ইউনিয়নের বার আউলিয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাকের মোহাম্মদ চর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চকরিয়া পৌরসভার চিরিঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত হয়ে ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ করা হয়েছে।

সর্বশেষ সোমবার চকরিয়া উপজেলার সাহারবিল, পশ্চিম বড় ভেওলা, কোনাখালী ইউনিয়নের জঙ্গলকাটা ও ঢেমুশিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এবং আগেরদিন রোববার বদরখালী ইউনিয়নের হাবিবা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নিদানতরনী এবং পশ্চিমবড় ভেওলা ইউনিয়নের পোকখালী রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল কাদের বলেন, মিড ডে মিল প্রকল্পের আওতায় উপজেলার ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৩৩৫জন শিক্ষার্থীর মাঝে টিফিন বক্স ও ২হাজার ৫৩০ শিক্ষার্থীর মাঝে স্কুলব্যাগ বিতরণ করা হয়েছে।

পশ্চিমবড় ভেওলা ইউনিয়নের পোকখালী রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটির সভাপতি ও মাতামুহুরী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টোর সভাপতিত্বে বিতরণ উপলক্ষে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আর চৌধুরী, পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল।

এছাড়াও বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অভিভাবক সমাবেশে প্রধান অতিথি চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে লেখাপড়ার মাধ্যমে আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পরিকল্পিতভাবে কাজ করে। সরকার প্রধানের ঘোষণা আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে নিরক্ষতার অভিশাপমুক্ত করা হবে। সেই লক্ষ্যে সরকার কাজ করছেন।

উপজেলা চেয়ারম্যান বলেন, বর্তমান সরকারের আমলে দেশে শিক্ষার হার অনেক বেড়েছে। সকল শিক্ষার্থীর জন্য বিনাবেতনে লেখাপড়া নিশ্চিত করছেন সরকার। গরীব পরিবারের শিক্ষার্থীকে উপবৃত্তি দিচ্ছেন। মিড ডে মিল প্রকল্প চালু করেছেন। শিক্ষা প্রতিষ্ঠান গুলোকে উন্নয়নে ঢেলে সাজাচ্ছেন। লাখ লাখ শিক্ষককে সরকারি চাকুরীও নিশ্চয়তা দিয়েছেন সরকার প্রধান শেখ হাসিনা। নিবন্ধনবিহীন শিক্ষাপ্রতিষ্ঠান গুলোকে সরকারিকরণ করেছেন।

সমাবেশে উপজেলা চেয়ারম্যান অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন, বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে সবাইকে ভোট দিতে হবে। দেশের উন্নয়নে, শিক্ষার্থীদের বিনাবেতনে লেখাপড়া নিশ্চিত করতে আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। জননেত্রী শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে। সরকারের সাফল্য ও অগ্রযাতার সাথে চকরিয়া-পেকুয়াবাসীকে এগিয়ে যেতে হবে। সেইজন্য এখন থেকে সকলকে জননেত্রী শেখ হাসিনা সরকারের জন্য কাজ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *