চকরিয়ায় শাহ উমরাবাদ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান শাহ উমরাবাদ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে শুরু হয়েছে।

মঙ্গলবার(১৩মার্চ) বিদ্যালয়ে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠান শিক্ষার্থীদের নিয়ে মাতামুহুরী ও যমুনা গ্রুপের বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয়। আগামী ১৯ মার্চ পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হবে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।

বিদ্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানের বিতর্ক প্রতিযোগিতায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমএস ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চকরিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক এম.জাহেদ চৌধুরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি সাংবাদিক এম.জাহেদ চৌধুরী বলেন, দেশকে সুন্দর ও আলোকিত সমাজ বিনির্মাণে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীকে দক্ষ মানব সম্পদে পরিণত করে সুশিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হবে। পড়ালেখার পাশাপাশি স্বাস্থ্য ভাল রাখতে ও পরীক্ষার রেজাল্ট ভাল করতে খেলাধুলার বিকল্প নেই। নিজেদেরকে যোগ্য মানুষ হিসেবে প্রতিষ্ঠা করতে পড়া লেখা সাথে সাথে খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। ভাল পড়ালেখা ও খেলাধুলার মাধ্যমে একজন মানুষকে দেশ তথা বিশ্বের বুকে সহজেই পরিচিত লাভ করতে পারে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বিদ্যালয়ের দাতা সদস্য শিক্ষক মোহাম্মদ ফয়সল চৌধুরী। এতে আরও বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. নুরুচ্ছফা, মাস্টার রতন কুমার সুশীল, রফিকুল ইসলাম, শওকত ওসমান, সিরাজুল হক, রেবেকা সুলতানা, রিংকু শীল, নুসরাত হোসাইন, আসহাব উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য যে, বিদ্যালয়ে ১৩ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত ৬টি বিভাগের বিতর্ক, ১৭ মার্চ ক্রীড়া ও ১৮ মার্চ সাংস্কৃতিক প্রতিযোগিতার পর ১৯ মার্চ পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *