চকরিয়ায় র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে ধর্ষণ মামলার আসামি নিহত


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার উপকূলীয় বদরখালীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন প্রকাশ আনু মিয়া (৫৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি একটি ধর্ষণ মামলার প্রধান আসামি ছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার (২১ ফেব্রুয়ারি) ভোর রাতের দিকে উপজেলার বদরখালী ইউনিয়নের তিন নম্বর ব্লকের নাপিতখালী পাড়া এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে নিহত আনোয়ার হোসেন প্রকাশ আনু মিয়া ওই এলাকার মৃত এরশাদ আলী।

র‌্যাব-৭ কক্সবাজার কার্যালয়ের কোম্পানী কমান্ডার মেজর মো. রুহুল আমিনের দেয়া ভাষ্যমতে, গত ১০ ফেব্রুয়ারি রাত্রে উপকূলীয় বদরখালী ইউনিয়নের নাপিতখালী পাড়া এলাকায় প্রাথমিক বিদ্যালয়ে পডুয়া এক শিশু স্কুলছাত্রীকে ধর্ষণের পর পালিয়ে যায় ধর্ষক আনু মিয়া। এ ঘটনায় ওই শিশুর বাবা বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকেই আনু মিয়াকে গ্রেফতারের জন্য চেষ্টা চালাচ্ছিল আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আনু মিয়ার নেতৃত্বে একদল সন্ত্রাসী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে তখন র‍্যাবও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হন আনু মিয়া।

এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি(এলজি) বন্দুকসহ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানান র‌্যাবের কর্মকর্তা রুহুল আমিন।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *