চকরিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে কয়েকটি বিপনি বিতান


চকরিয়া প্রতিনিধি:

অল্পের জন্য ভয়াবহ অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেয়েছে কক্সবাজারের চকরিয়ায় পৌরশহরের আনোয়ার শপিং কমপ্লেক্সের পাশ্বোক্ত মতলব শপিং কমপ্লেক্স মার্কেটের ওয়ালটন শো-রুম দোকান। (৩০ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে এ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসময় মার্কেটের ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মার্কেট খোলা থাকায় ব্যবসায়ীদের সহযোগিতায় ও খবর পেয়ে তাৎক্ষনিকভাবে অগ্নিকাণ্ডস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হওয়ায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় চকরিয়া পৌরশহরের প্রাণকেন্দ্রের কয়েকটি বিপণী বিতান।

স্থানীয় ব্যাবসায়ী মনির উদ্দিন বলেন, মার্কেটের অন্যান্য দোকানে আগুন ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সম্ভব হওয়ায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পান মার্কেটের ব্যবসায়ীরা। মুলত বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পরপরই খবর দেয়া হয় ফায়ার সার্ভিসে। দ্রুত ফায়ার সার্ভিস কর্মীরা ছুটে এসে এবং ব্যবসায়ীদের সহযোগিতায় প্রায় দু’ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এদিকে চকরিয়া পৌরশহরে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী। এসময় তিনি অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন। নির্দিষ্ট সময়ে ফায়ার সার্ভিস কর্মীরা অগ্নিকাণ্ড স্থলে পৌঁছায় বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় বড় ধরণের কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে চকরিয়া ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা মো. মহিউদ্দিন বলেন, পৌর শহরের মধ্যে অগ্নিকাণ্ডে ঘটনার সংবাদ পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। এতে কোন ধরণের হতাহতের ঘটনা ঘটেনি বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *