চকরিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান: ৩ প্রতিষ্ঠানকে জরিমানা


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের বাস টার্মিনাল এলাকায় বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এসময় ভ্রাম্যমান আদালত হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনসহ নানা অভিযোগে তিনটি প্রতিষ্ঠানের কাছ থেকে ৬০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বুধবার(১৪মার্চ) বিকেল ৩টায় চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্বে থানা পুলিশসহ এ অভিযান চালানো হয়।

জানাগেছে, উপজেলা পরিষদের মাসিক সভার সিদ্ধান্তের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বুধবার বিকালে বাস টার্মিনাল এলাকায় আকস্মিক ভাবে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এসময় চকরিয়া পৌর বাসটার্মিনাল এলাকায় বিভিন্ন খাবার হোটেল ও রেস্টুরেন্টে অপরিচ্ছন্ন, অস্বাস্থ্যকর, ময়লা-নোংরা পরিবেশে খাবার পরিবেশন দেখতে পেয়ে নানা অভিযোগে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত বসিয়ে হোটেল ও রেস্টুরেন্ট থেকে ৬০হাজার টাকা জরিমানা আদায় করেছে। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের স্যানিটারি ইন্সপেক্টর মো. জয়নাল আবদীন, থানা পুলিশসহ সরকারি দপ্তরের কর্মকর্তবৃন্দ।

অভিযানের ব্যাপারে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, চকরিয়া পৌরশহরের বাস টার্মিনাল এলাকাসহ আশ- পাশের কয়েকটি খাবার হোটেল ও রেস্টুরেন্টের দোকানে অভিযান চালানো হয়। অভিযানকালে হোটেল ও রেস্টুরেন্টে অস্বাস্থ্যকর, ময়লা ও নোংরা পরিবেশে খাবার পরিবেশনের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ধারাবাহিক ভাবে পৌরশহরে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *