চকরিয়ায় বাল্য বিবাহ রোধ ও এসএসসিতে অতিরিক্ত ফি আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ



চকরিয়া প্রতিনিধি:
কক্সবাজারের চকরিয়া উপজেলার মাসিক আইনশৃংখলা কমিটির সভা ১৩ নভেম্বর সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়ত মোহনা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্টিত হয়েছে।উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও কক্সবাজার জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ এমপি।

এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ। সভায় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা ইউপি চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি, ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী,চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী,উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ মো. আতিক উল্লাহ, মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম বাবলা, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও শাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া আবাসিক মহিলা কলেজের অধ্যক্ষ এসএম মনজুর আলম, চকরিয়া থানার অফিসার ইনচার্জের প্রতিনিধি (অপারেশন অফিসার) তানভীর আহমদ, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি মো. আবদুল মজিদ প্রমুখ।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়; বাল্য বিবাহ প্রতিরোধ কল্পে প্রশাসন সর্বদা তৎপর থাকবে এবং সামাজিকভাবে জনসচেতনতা বৃদ্ধিতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেবন। যানজট নিরসন কল্পে মহাসড়কের দু’পাশ থেকে ভাসমান দোকান উচ্ছেধ এবং অবৈধ গাড়ী পার্কিং বন্ধ ও কাউন্টার উচ্ছেধ করা হবে। জনপ্রতিনিধি ও রাজনীতিবীদদের নিয়ে মিথ্যাচারকারী ফেইক আইডি’র তথ্য সংগ্রহে এবং তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও চলমান এসএসসি এবং দাখিল পরীক্ষায় ফরম ফিলাপে সরকারী নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি. আদায়কারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

image_pdfimage_print
নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *