চকরিয়ায় বানিয়ারছড়া এলাকার সংরক্ষিত গর্জন বাগান থেকে ৩৫টি বসতি উচ্ছেদ


Chakaria Picture 14-01-2017 (1)
চকরিয়া প্রতিনিধি :
চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের আওতাধীন কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বানিয়ারছড়া এলাকার সংরক্ষিত গর্জন বাগান থেকে ৩৫টি বসতি উচ্ছেদ করা হয়েছে। এসময় ২৫ একর গর্জন বাগানকে দখলমুক্ত ঘোষণা করা হয়।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত চকরিয়া উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতায় বনবিভাগের কর্মকর্তারা এ অভিযান চালান। অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম, সহকারী বন সংরক্ষক (এসিএফ) মতলুবুর রহমান, সহকারি কমিশনার (ভুমি) মাহবুব উল করিম, ওসি জহিরুল ইসলাম খান, চুনতি রেঞ্জার মো. মিজানুর রহমান।

চুনতি রেঞ্জ কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, সাম্প্রতিক সময়ে বানিয়ারছড়া এলাকার ২৫ একর গর্জন বাগান দখল করে ৩৫টি অবৈধ বসতি গড়ে তোলা হয়। বিভিন্ন সময় বনকর্মীরা উচ্ছেদ অভিযানে গেলে দখলদারেরা বাধা দেন। শনিবার প্রশাসনের সহযোগিতায় বিভাগীয় বনকর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরীর নির্দেশে গর্জন বাগান থেকে অবৈধভাবে গড়ে তোলা ৩৫টি বসতঘর উচ্ছেদ করা হয়েছে।

অভিযানে অন্যান্যের মধ্যে ছিলেন পদুয়া রেঞ্জ কর্মকর্তা কাজী আলা উদ্দিন, হারবাং ও বরইতলীর বিটকর্মকর্তা মোস্তাফিজুল হক, সাতঘর বনবিটের কর্মকর্তা মো. ইউনুছ, বারবাকিয়া বনবিট কর্মকর্তা তৌহিদুল ইসলাম, বরদোয়ারা বনবিট কর্মকর্তা রইচ উদ্দিন, বরহাতিয়া বনবিট কর্মকর্তা মো. জোবাইর হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *