চকরিয়ায় বসতবাড়িতে হামলা করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা, আহত ৫


chakaria-pic-5-1-17
চকরিয়া প্রতিনিধি :
চকরিয়া উপজেলার হারবাংয়ে বসতবাড়ী ভাংচুর, লুটপাট ও আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বাধা দিতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় মা-মেয়েসহ আহত হয়েছেন ৫ জন। ঘটনায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে। বৃহস্পতিবার ভোররাত ১টার দিকে ইউনিয়নের ৮নং ওয়ার্ড কোরবানীয়াঘোনা পূর্ব কাট্টালিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে হারবাং পুলিশ ফাঁড়ির আইসি মো. আলমগীরের নেতৃত্বে পুলিশদল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্ত পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ওই এলাকায় মৃত হাসান আলীর পুত্র ইমাম শরীফের মালিকানাধীন ৬০ শতক জমি রয়েছে। ওই জমি ভোগ দখলে থেকে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। কিন্তু স্থানীয় একই এলাকার দখলবাজ ভূমিদস্যু গ্রুপের আনজু মিয়ার পুত্র সৈয়দ নুর, শামসুল ইসলামের পুত্র নেজাম উদ্দিন, তার ভাই হারুন ও হারবাং গয়ালমারা এলাকার মো. মুছার পুত্র হেলালের নেতৃত্বে বিভিন্ন এলাকা থেকে নিয়ে আসার ১০-১৫ জন ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনীসহ ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে ইমাম শরীফের বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। হামলায় বাধা দিতে গিয়ে আহত হয়েছেন শামসুল আলমের ছেলে মফিজুল ইসলাম (৩৬), মোস্তাক মিয়ার ছেলে মুসলেম উদ্দিন (৪০), ছিদ্দিক আহমদের ছেলে মোর্শেদ আলম (৩২),আবুল কাসেমের স্ত্রী মাহফুজা খাতুন (৪০) ও তার কলেজ পড়ুয়া মেয়ে শারমিন আক্তার (১৭)।

এক পর্যায়ে হামলাকারী দূর্বৃত্তরা ১টি বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে সম্পুর্ণ ভষ্মিভূত করে এবং আরেকটি বাড়িতে ঢুকে কলেজ পড়ুয়া মেয়ের করে শ্লীলতাহানীর চেষ্টা করে। ঘটনার সংবাদে পরিবারের সদস্যরা ও চতুর্দিক থেকে লোকজন হামলাকারীদের মোকাবেলার চেষ্টা করলে হামলাকারীরা অন্তত ২০/২৫ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এসময় দূর্বৃত্তরা ২টি ছাগল, মুরগির খামার থেকে ৮টি মুরগি, ব্যবহৃত মোবাইল সেট, স্বর্ণালংকার লুট সহ ৫ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করেছে। ঘটনার পর আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় জমির মালিক ইমাম শরীফের পুত্র জিয়া উদ্দিন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে আরও ৭/৮ জনকে অজ্ঞাত দেখিয়ে থানায় লিখিত এজাহার দিয়েছেন।

হারবাং পুলিশ ফাড়ির আইসি (এসআই) মো. আলমগীর জানিয়েছেন, অগ্নিকান্ড ও ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে সত্যতা পেয়েছি। মামলা রেকর্ড করলে অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চালানো হবে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *