চকরিয়ায় বর্ণাঢ্য  উৎসবমুখর আয়োজনে উন্নয়ন মেলা

চকরিয়া প্রতিনিধি:

“উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে কক্সবাজারের চকরিয়ায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা ২০১৮ উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার(১১জানুয়ারি) সকাল ১০টায় চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সংলগ্ন পৌর কমিউনিটি সেন্টার মাঠে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা দেশে এ উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন।

এর পর পরই চকরিয়া উন্নয়ন মেলায় অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত)খন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের নেতৃত্বে মেলায় আগত সরকারি ও বেসরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম, সম্পাদক মো. আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান  সাফিয়া বেগম শম্পা, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আতিক উল্লাহ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ, উপজেলা প্রকৌশলী(এলজিইডি) রনি শাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও)জোবায়ের হাসান, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান ও উপজেলা কৃষকলীগ সভাপতি জসীম উদ্দিন, কাকারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন, উপজেলা এনজিও সমন্বয়ক মোহাম্মদ নোমান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং উপজেলার বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উপজেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী এ উন্নয়ন মেলায় উপজেলার ১৮টি ইউনিয়ন, চকরিয়া পৌরসভা, উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরসহ সরকারি ও বেসরকারি সেবা প্রদানকারী ৬৮টি প্রতিষ্ঠানের স্টল বসানো হয়েছে। উন্নয়ন মেলাটি ১১জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে। অনুষ্ঠানের প্রথম দিন বিকালে কমিউনিটি সেন্টারের মাঠে উন্নয়ন মেলায় বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিতর্ক, কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মেলায় ভূমি অফিসসহ বিভিন্ন অফিসের সরাসরি সেবা প্রদানসহ সরকারের বিভিন্ন উন্নয়ন এ মেলায় প্রাধান্য পায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন