চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপন: দেশসেরা শ্রেষ্ঠ উদ্যোক্তাকে সম্মাননা প্রদান


চকরিয়া প্রতিনিধি:

সারা দেশের ন্যায় কক্সবাজারের চকরিয়ায় জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে র‍্যালি  ও আলোচনা সভা ও দেশসেরা শ্রেষ্ঠ উদ্যোক্তা সংবর্ধনা  অনুষ্ঠিত হয়েছে। দিবসটিকে ঘিরে উপজেলা চত্বর এর সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে কোর্ট সেন্টারস্থ মহাসড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে শোভাযাত্রা শেষে মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুম ‘মোহনা’ মিলনায়তনে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওই শোভাযাত্রায় ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এম এ। এতে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা ব্যানবেইজ (আইসিটি)কর্মকর্তা তাহমিদা আকতার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম এম এ বলেন, ২০০৯ সালে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ-এর যাত্রা শুরু করা হয়েছিল। এরই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন পূরণে এ দেশের সাধারণ জনগণ গুরুত্বের সঙ্গে ডিজিটাল প্রযুক্তি গ্রহণ করে বহুদুর এগিয়ে নিয়ে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ভিশন-২০২১ বাস্তবায়ন এবং দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। যোগাযোগ থেকে শুরু করে ব্যাংক, শিক্ষা, স্বাস্থ্যসেবা খাতসহ অন্যান্য অনেক আর্থ-সামাজিক ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন হয়েছে ডিজিটাল মাধ্যমে। গত ৯ বছরের মধ্যে আইসিটি সেক্টরে বাংলাদেশে যে অর্জন হয়েছে তা দেশের জন্য তথ্য প্রযুক্তির বড় সম্ভাবনার দার উম্মোচন বলে জানান।

তিনি বলেন, ভিশন-২০২১ বাস্তবায়নে আইসিটির প্রভাবে সরকারি ও বেসরকারি পর্যায়ে উভয় ক্ষেত্রের নতুন নতুন সুযোগ সৃষ্টি হচ্ছে, যা ভিশন-২০২১ বাস্তবায়নে ইতিবাচক পরিবর্তন ঘটবে বলে ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে দেশ সেরা শ্রেষ্ঠ ইউনিয়ন ডিজিটাল উদ্যোক্তা ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সফল উদ্যোক্তা হেফাজ মোরশেদকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাফর আলম বিএ(অনার্স)এমএ এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *