চকরিয়ায় বন্যহাতির আক্রমণে শিশু ছাত্রীর মৃত্যু


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় দিনদুপুরে দলছুট একটি বন্যহাতির আক্রমণে নুরী জন্নাত (১১) নামের চতুর্থ শ্রেণীতে পড়ুয়া এক শিশু ছাত্রীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে।

বুধবার (২৭ জুন) দুপুর সাড়ে ১১টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের খুটাখালী জঙ্গল এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু ছাত্রী নুরী জন্নাত ওই ইউনিয়নের খুটাখালীস্থ সেগুন বাগিচা ভিলেজারপাড়া এলাকার বাহাদুর হকের কন্যা ও স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান। তিনি বলেন, ঘটনাস্থলের এলাকাটি পাহাড়ি জনপদ। এখানে প্রতিনিয়ত হানা দেয় বন্যহাতির পাল। বসবাসকারী লোকজন
বেশিরভাগই দিনমুজুর ও দরিদ্র শ্রেণির।

প্রত্যক্ষদর্শী ও পরিবারের লোকজন বলেন, নিহত শিশু নুরী সকালে উপজেলার জঙ্গল খুটাখালীর সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে গরু নিয়ে ছড়াতে যান তার সহপাঠীদের সাথে। হঠাৎ একটি দলছুট বন্যহাতি এসে পেছন থেকে আক্রমণ করে শিশুটিকে। ওইসময় অন্যরা পালিয়ে যেতে পারলেও ওই শিশু নুরীকে হাতি আক্রমণ করে শুড় দিয়ে আঘাত করলে সে ঘটনাস্থলেই মারা যায়।

খবর পেয়ে স্থানীয়রা ও পরিবারের লোকজন তাৎক্ষণিক তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে স্থানীয় একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শিশুর লাশ পারিবারিক ভাবে দাফন করা হয়েছে বলে স্থানীয় ইউপি চেয়ারম্যান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *