চকরিয়ায় বনবিভাগের অভিযানে চারটি অবৈধ স্থাপনা উচ্ছেদ


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ বনভূমিতে চকরিয়ায় ডুলাহাজারা বনবিটের বনকর্মীরা অভিযান চালিয়ে অবৈধ ভাবে নির্মিত চারটি স্থাপনা উচ্ছেদ করেছে। সোমবার (২৩ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবিল ভিলেজার পাড়া ও মালুমঘাট বাজার এলাকায় অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করে।

বনবিভাগ সূত্রে জানাগেছে, ফাঁসিয়াখালী রেঞ্জের অধীনস্থ বনভূমি এলাকায় বেশ কিছু অবৈধ বনভুমি দখল করে ঘেরাবেড়া দিয়ে বসত ঘর নির্মাণ হচ্ছে এমন খবর পেয়ে ডুলাহাজারা বনবিট কর্মকর্তা আতিকুল হকের নেতৃত্বে একদল বনকর্মী অভিযান পরিচালনা করে। অভিযানে এসময় ভিলেজার পাড়ায় তিনটি ও মালুমঘাট বাজার এলাকায় একটি অর্ধ নির্মিত বসতঘর উচ্ছেদ করা হয়।

ডুলাহাজারা বিট কর্মকর্তা মো. আতিকুল হক জানান, সরকারি বনবিভাগের জায়গা দখল করে ঘর নির্মাণকালে ডুলাহাজারা পাগলীরবিল এলাকায় তিনটি ও বিট কার্যালয় সংলগ্ন মালুমঘাট বাজার এলাকা থেকে একটি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তিনি আরও বলেন, বন ভূমিতে অবৈধ জায়গা দখল করে যে সমস্ত লোক বসতি নির্মাণ করবে সে যেই হোক না কেন তা কাউকে ছাড় দেওয়া হবে না। এ ছাড়া বনভূমি এলাকায় সরেজমিন পরিদর্শন করে পরবর্তীতে অন্যান্য স্থাপনার বিরুদ্ধে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *